যশোরে শয়তানের নি:শ্বাস চক্রের আরেক সদস্য আটক

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ - ১১:২৭

যশোর অফিস : ‘শয়তানের নি:শ্বাস’ চক্রের এক সদস্যকে আটক করেছে পিবিআই যশোরের সদস্যরা। গত মঙ্গলবার বিকেলে নড়াইল জেলার সদর উপজেলার গোবরা বাজার থেকে তাকে আটক করা হয়। আটক আবু সাইদ শেখ নড়াইল সদর উপজেলার আটেরহাট গ্রামের জব্বার শেখের ছেলে। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করেছেন ভুক্তভোগী মণিরামপুর উপজেলার ইত্যা গ্রামের বালু ব্যবসায়ী প্রদীপ ভট্টাচার্য্য।

পিবিআই জানায়, গত ১০ আগস্ট প্রদীপ তার বোনের বাড়িতে যান। পরে তিনি দুপুরে মাছ কিনতে চালিতাতলা গ্রামে যান। মাছ কেনার সময় আবু সাইদের সাথে পরিচয় হয় প্রদীপের। তাদের মধ্যে ভালো সম্পর্ক সৃষ্টি হয়। সেই সুবাধে পরের দিন সকালে প্রদীপ আবু সাইদের মোটরসাইকেলে যশোরের উদ্দেশ্যে রওনা দেন। এমন সময় প্রদীপকে নবনির্মিত সিঙ্গিয়া স্টেশন দেখানোর কথা বলে একটি দোকানের সামনে মোটরসাইকেল থামায়। আবু সাইদ মোটরসাইকেল থেকে নেমে ওই দোকানে যেয়ে দুটি জুস কিনে আনেন। হঠাৎ নাকে ময়লা পড়েছে বলে প্রদীপের নাকে ও মুখে হাত বুলিয়ে দেয়। মুহুর্তের মধ্যে বোদহীন হয়ে পরে প্রদীপ। তরিঘরি করে আবু সাইদ প্রদীপের হাতে থাকা ৩১ হাজার টাকার আঙটি ও ৬২ হাজার টাকার একটি গলার চেইন খুলে নেয়। এছাড়া প্রদীপের পকেটে থাকা নগদ ৪৭শ’ টাকা ও তিনটি মোবাইল ফোন নিয়ে সটকে পরে । পরে কিছুনা জ্ঞান ফিরলে বিষয়টি উপলব্ধি করতে পারে প্রদীপ। এরপর গত ১৩ আগস্ট এসব অভিযোগ নিয়ে পিবিআই যশোরের কার্যালয়ে হাজির হন প্রদীপ। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে মাঠে নামে পিবিআইএর একটি টিম। মঙ্গলবার এসআই রতন মিয়া, এসআই মনিরুল ইসলাম ও এসআই রেজোয়ানের সমন্বয়ে একটি টিম নড়াইলে অভিযান চালিয়ে সাইদকে আটক করে। একই সাথে খোয়া যাওয়া সোনার গহনা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। বুধবার এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলার পর আসামিকে আদালতে সোপর্দ করা হয়। বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, হঠাৎ যশোরে শংতানের নিশ্বাস চক্রের সদস্যদের আনাগোনা বাড়তে শুরু করে। এরমাছে ডিবি পুলিশ এ চক্রের বিদেশী নাগরিকসহ কয়েকজনকে আটক করে। পুলিশের হাতেও আটক হয় কয়েকজন। সর্বশেষ মঙ্গলবার পিবিআই নড়াইল থেকে এ চক্রের আরেক সদস্যকে আটক করেছে।