যশোরে সাংবাদিকদের ওপর হামলায় গ্রেফতারের দাবিতে স্মারকলিপি প্রদান

প্রকাশঃ ২০১৮-০১-২৯ - ০০:৩৯

যশোরঃ যশোরের বেনাপোলে পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় সাংবাদিক জিয়াউল হক ও শরীফ খান সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্মারকলিপি পেশ করা হয়েছে। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে যশোরের সাংবাদিক সমাজের ব্যানারে রোববার দুপুরে পুলিশ সুপার বরাবর এ স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপি গ্রহণ করে অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন সিকদার।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সিনিয়র সদস্য রুকুনউদ্দৌলাহ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক যুগ্ম মহাসচিব ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক জুয়েল মৃধা, নির্বাহী কমিটির সদস্য আমিনুর রহমান মামুন, আব্দুল কাদের, জেইউজে সভাপতি সাজেদ রহমান, সাবেক সহসভাপতি আব্দুল ওহাব মুকুল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, যশোর টিভি জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মুনির, বিএফইউজে নির্বাহী সদস্য প্রণব দাস, জেইউজে যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রুবেল প্রমুখ।
স্মারকলিপিতে বলা হয়েছে, ২৪ জানুয়ারি বেনাপোলে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ইন্ডিপেন্ডেন্ট টিভি যশোর প্রতিনিধি জিয়াউল হক ও ক্যামেরাপার্সন শরীফ খান সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। বর্তমানে তারা চিকিৎসাধীন।
হামলাকারীরা পরিকল্পিতভাবে তাদের উপর হামলা চালিয়েছে উল্লেখ করে স্মারকলিপিতে আরো বলা হয়েছে, সাংবাদিকরা কারো প্রতিপক্ষ নয়; তাই পেশাগত দায়িত্ব পালনকালে এ ধরণের ন্যাক্কারজনক হামলার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার। এমন অপরাধী ধরাছোয়ার বাইরে থেকে গেলে সাংবাদিকদের নিরপত্তা আরো হুমকির মুখে পড়বে। সন্ত্রাসীরা কোনো দল বা প্রতিষ্ঠানের আশ্রয়ে যেন পার পেয়ে না যায় সেই বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে সাংবাদিক জিয়াউল হক ও শরীফ খানের উপর হামলাকারীদের দ্রুত আটক করে বিচারের আওতায় আনা হবে এমনটাই প্রত্যাশা করে যশোরের সাংবাদিক সমাজ।