যশোরে হত্যা মামলায় ৬ আসামির যাবজ্জীবন কারাদণ্ড, একজন খালাস

প্রকাশঃ ২০২৩-০৮-২৩ - ১১:৫১

যশোর অফিস : যশোরে একটি হত্যা মামলায় ছয় আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার অতিরিক্ত দায়রা জজ তাজুল ইসলাম এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত পলাতক আসামিরা হলেন বাগেরহাট জেলার রামপাল উপজেলার বর্নি গ্রামের ইউসুফ আলী শেখের ছেলে একরামুল হক, গৌরম্ভা গ্রামের হাকিম বয়াতির ছেলে হান্নান বয়াতি, আজিম উদ্দিনের ছেলে মান্নান ওরফে ছোট, ফকিরহাট উপজেলার আটটাকা গ্রামের অজিবর রহমানের ছেলে সাবু, খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার বিরাট গ্রামের আমান উল্লার ছেলে রনকুল ইসলাম ও পিরোজপুর জেলার সদর উপজেলার ডুমুরতলা গ্রামের মৃত হাসমত আলীর ছেলে এনায়েত হোসেন। এছাড়া এ মামলায় অপর আসামি খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার শেফালিডাঙ্গা গ্রামের মশিউর রহমান মুকুলকে খালাস প্রদান করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি আসাদুজ্জামান।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯২ সালের ৭ অক্টোবর সকালে যশোর সদর উপজেলার হৈবতপুর কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সামনে মেইন রাস্তার পাশ থেকে অজ্ঞাত লাশ উদ্ধার করে পুলিশ। এসময় তার গলায় রক্তাক্ত জখমের চিহ্ন পাওয়া যায়। এ ঘটনায় কোতোয়ালি থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন এসআই আসলাম খান। মামলাটি তদন্তকালে বেরিয়ে আসে অজ্ঞাত ব্যক্তিটি বাগেরহাট জেলার রামপাল উপজেলার বর্নি গ্রামের মৃত নুর উদ্দীন শেখের ছেলে আবু জাফর। উপরে উল্লেখিত আসামিরা জাফরকে ঢাকা থেকে সাতক্ষীরায় বেড়াতে যাওয়ার কথা বলে আনেন। পরে ঘটনাস্থলে এনে হত্যা করে লাশ ফেলে চলে যান। মামলাটি তদন্ত করে সিআইডি পুলিশ ওই সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। মঙ্গলবার এ মামলার রায় ঘোষণার দিনে বিচারক ছয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও একজনকে খালাস প্রদান করেন।