যশোর রোডের গাছ রক্ষা করে ফোর লেন করার দাবি

প্রকাশঃ ২০১৮-০১-০৯ - ২০:৪০

রবিউল ইসলাম মিটু,যশোর : যশোর রোডকে উন্নয়ন করার জন্য গাছ কাটার সিদ্ধান্তের প্রতিবাদ করে গাছ রক্ষা করে রাস্তা প্রশস্ত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি যশোর জেলা কমিটি।

জেলা সভাপতি কমরেড ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে সম্পাদক মন্ডলীর এক সভা মঙ্গলবার পার্টি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন কমরেড ইকবাল কবির জাহিদ, কমরেড অনিল বিশ্বাস, কমরেড জিল্লুর রহমান ভিটু, কমরেড অ্যাডভোকেট আবুবক্কর সিদ্দিকী, কমরেড গাজী আব্দুল হামিদ প্রমূখ। উপস্থিত ছিলেন কমরেড জাকির হোসেন হবি, কমরেড নাজিম উদ্দিন ও কমরেড ইসরারুল হক।

সভায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, যশোর-বেনাপোল রাস্তায় ২ হাজার ৩১২ গাছ কেটে রাস্তা ফোর লেন করার যুক্তি গ্রহণ যোগ্য নয়। যেখানে পরিবেশ রক্ষার প্রশ্নে দেশবাসী সংকিত। যারা এরূপ সিদ্ধান্ত নেবার জন্য উৎসাহ দেখাচ্ছেন তাদের বিশেষ মতলব রয়েছে বলে প্রতীয়মান হয়। এরূপ সিদ্ধান্ত পরিবেশ বিরোধী শুধু নয় গণবিরোধীও বটে। সভায় অবিলম্বে গাছ কাটার সিদ্ধান্ত বাতিল করে গাছ রেখে ফোর লেন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। সভা মনে করে উন্নয়ন অবশ্যই প্রয়োজন কিন্তু উন্নয়নের নামে পরিবেশ ধ্বংস করা যেতে পারে না। প্রকৃতি ও পরিবেশকে ক্ষতিগ্রস্থ না করে সামঞ্জস্যপূর্ণ উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা এখন সময়ের দাবি।