যশোর হৈবুৎপুর ইউনিয়নে বিএনপির কর্মীসভায় হামলা, আহত ৫

প্রকাশঃ ২০২৩-০৮-২৩ - ১২:০৪

যশোর অফিস : যশোর সদর উপজেলার হৈবুৎপুর ইউনিয়নে বিএনপির কর্মীসভায় আওয়ামী লীগ নেতা ও স্থানীয় চেয়ারম্যান আবু সিদ্দিকের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী হামলার চালিয়েছে। তার নেতৃত্বাধীন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা মঙ্গলবার বিকেলে ইউনিয়নের মিরা লাউখালি বাজারে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড বিএনপির কর্মীসভায় এই হামলা চালায়। হামলায় বিএনপিসহ দলের অঙ্গ সংগঠনের ৫ থেকে জন নেতা আহত হয়েছেন।

বিএনপি নেতাকর্মীরা জানান, প্রশাসনের অনুমতি নিয়ে আর মিরা লাউখালি ঈদগাহ মাঠে শান্তিপূর্ণ ভাবে কর্মী সভার আয়োজন করেন। সভা শুরু হওয়া মাত্রই ইউপি চেয়ারম্যান আবু সিদ্দিকের নেতৃত্বাধীন সন্ত্রাসী বাহিনী অতর্কিত হামলা চালায়। হামলায় ইউপি সদস্য আব্দুর রহিম, ইসহাক আলী, আলমগীর, বিল্লাল হোসেন, মিঠু, মিলন, সোহাগ, বাবলু, শিমুল, জাহাঙ্গীর, জামাল অংশ নেয়। সন্ত্রাসীরা সভাস্থলে উপস্থিত প্রথমে বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আব্দুস সালামকে শারিরীকভাবে লাঞ্চিত করে এবং সভা মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে। সভাস্থলে আসার পথে সন্ত্রাসীরা ইউনিয়ন যুবদলের যুগ্ম-আহবায়ক সাইফুলকে পিটিয়ে আহত করে। পরে মিরা লাউখালি বাজারে এসে সন্ত্রাসীরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আফজাল হোসেনকে বাঁশ দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এছাড়াও হামলায় ইউনিয়ন বিএনপি সভাপতি হাফিজুর রহমান, বিএনপি নেতা সাবলু গাজী, যুবদল নেতা নাজমুল ইসমাইল অমিত, জাহিদ, তরিকুল, সিদ্দিক, ইউসুফ আহত হয়েছেন। আহতদের মধ্যে বিএনপি নেতা আফজাল হোসেন ও যুবদল নেতা সাইফুলের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ২৫০ শয্যা হাসপাতালে এনে ভর্তি করা হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা গ্রহণ করেছেন।

এ বিষয় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, বিএনপি সভা স্থলে হামলা খবর শুনেছি। আমার কাছে সংবাদ আসা মাত্রই ফোর্স পাঠানো হয়। কিন্তু সভা স্থলে গিয়ে পুলিশ কাউকে পায়নি। তবে এ বিষয় বিএনপির পক্ষ থেকে কোনো অভিযোগ পাই নি, পেলে ব্যবস্থা নেব।

ইউপি চেয়ারম্যান হামলার অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমার ইউনিয়নে এই জাতীয় হামলার কোনো ঘটনা ঘটেনি।