যৌন কর্মীদের খাদ্য সহায়তা দিলো ‘আলোকিত শিশু

প্রকাশঃ ২০২০-০৪-২৪ - ২২:৫৭

মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃ মোংলা বন্দর কেন্দ্রীক গড়ে ওঠা দেশের অন্যতম বৃহৎ বানীশান্তা যৌন পল্লীর কর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত শিশু’। শুক্রবার সকালে সেখানকার শতাধিক যৌন কর্মীদের হাতে খাদ্য সহায়তা হিসেবে চাল, আটা, ছোলা, চিনি, তেল ও স্যানিটারী ন্যাপকিন তুলে দেন সংগঠনটির প্রোগ্রাম কোয়ার্ডিনেটর তাসনুভা আনান। এ সময় উপস্থিত ছিলেন ‘আলোকিত শিশু’র ইনফরমেশন কর্মকর্তা হাফিজ উদ্দিন, জোন লিডার ইমদাদুল হক জাবির, মোহাম্মদ তাহিদ, স্থানীয় ইউপি মেম্বর মো: ফিরোজ ও বানীশান্তা যৌন পল্লীর সভানেত্রী রাজিয়া বেগম।
করোনাভাইরাস সংক্রমণ রোধে গত ২৪ মার্চ মোংলা বন্দরের পশুর নদীর তীরের বানীশান্তা যৌন পল্লীটি অনির্দিষ্টকালের জন্য লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়। ফলে ওই যৌন পল্লীর কর্মীরা অবরুদ্ধ হয়ে পড়েন। এরপর থেকেই অর্ধাহারে-অনাহারে দিন কাটছে পল্লীটির অন্তত প্রায় শতাধিক যৌন কর্মীর।
যৌন কর্মীদের সংগঠন ‘নারী জাগরণী সংঘ’র সভানেত্রী রাজিয়া বেগম বলেন, এখন পর্যন্ত স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের পক্ষ থেকে যে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে তা আসলেই খুবই অপ্রতুল। এরই মধ্যে দেওয়া ১০ কেজি চাল ও ৫০০ টাকা অনেকেরই শেষের পথে। এছাড়া অনেক যৌনকর্মীদের জমানো অর্থও শেষ হওয়ার পথে। এ অবস্থায় সরকারী সহায়তার পাশাপাশি বেসরকারী সাহায্যের আবেদন জানান তিনি।