রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বাড়ানো যাবে না : সিটি মেয়র

প্রকাশঃ ২০২৩-০৩-১৭ - ২১:০৪

খুলনা : আসন্ন পবিত্র মাহে রমজান এর পবিত্রতা রক্ষা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় সিটি কর্পোরেশনের শহিদ আলতাফ হোসেন মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বাড়ানো যাবে না। খাদ্যপণ্যে কোন প্রকার ফরমালিন ব্যবহার করা যাবে না। রজমান মাসে সাধারণ ক্রেতার জন্য দ্রব্যমূল্যের দাম যেন অস্থিতিশীল না হয়, সহনশীল পর্যায়ে থাকে এবিষয়ে সকল পর্যায়ের ব্যবসায়ীকে সহানুভূতিশীল থাকার আহবান জানান মেয়র। তিনি আরও বলেন, রমজান মাসে অতিরিক্ত মুনাফার আশায় পঁচা, বাসি এবং ভেজাল খাদ্যদ্রব্য যেন বিক্রয় না হয় সেদিকে ব্যবসায়ীদের নজর দিতে হবে। পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সহনীয় পর্যায়ে রাখতে মোবাইল কোর্ট পরিচালনা জোরদার করা হবে।

সভায় জানানো হয়, মহানগরে সকল ব্যবসা প্রতিষ্ঠানে জনগণের পণ্য ক্রয়ের সুবিধার্থে পণ্যের বিক্রয় মূল্যের তালিকা টাঙিয়ে রাখতে হবে। এ বছর রমজানে প্রতি কেজি গরুর মাংস সাতশ’ টাকা এবং খাসির মাংসের মূল্য নয়শ’ ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে আয়োজিত মতবিনিময় সভায় আশ^াস দেন ব্যবসায়ীরা।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, সচিব মোঃ আজমুল হক, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সাজিদ হোসেন, কেসিসি’র নির্বাহী ম্যাজিস্টেট জান্নাতুল আফরোজ স্বর্ণা, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সরকারি কর্মকর্তাসহ ব্যবসায়ীরা এ মতবিনিময় সভায়  অংশগ্রহণ করেন।