রাবিতে অবৈধ যান চলাচল নিয়ন্ত্রণে অভিযান : ১৮ মামলা

প্রকাশঃ ২০১৭-১২-১২ - ১৫:০৫

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণ ও যেকোন ধরনের দুর্ঘটনা এড়াতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের মতিহার থানা পুলিশের ওসি মাহবুব আলম (তদন্ত) ও ট্রাফিক সার্জেন্ট আব্দুল কাইয়ুম উপস্থিত ছিলেন। অভিযানে ১৮ জন স্থানীয় বাইক চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানান প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এর আগে রোববার ক্যাম্পাসে মোটরবাইকের ধাক্কায় রাজশাহী কলেজের এক শিক্ষার্থী গুরুতর আহত হন। এরপর থেকে ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণের জোর পদক্ষেপ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ক্যাম্পাসে যেকোন ধরনের দুর্ঘটনা এড়াতে আমাদের এ অভিযান। অভিযানে মোটরসাইকেলগুলোর ড্রাইভিং লাইসেন্স, ক্যাম্পাসের কার্ড আছে কিনা চেক করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে চলার নিয়মের বাইরে কোন বাইকের গতি থাকলে তাদেরকে ধরা হয়েছে। আজকের অভিযানে ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের ও ১টি মটর সাইকেল জব্দ করা হয়েছে।’ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও প্রক্টর জানান।

এ বিষয়ে মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলম বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। অভিযানে ট্রাফিক আইন লঙ্ঘনের অপরাধে ১৮ জনের নামে মামলা করা হয়। তবে তারা সবাই বিশ্ববিদ্যালয়ের বাইরের স্থানীয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।