রাবিতে তিন ভর্তিচ্ছুর পরীক্ষা বাতিল

প্রকাশঃ ২০১৭-১০-২৩ - ২৩:১৭

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় একজন অন্য জনের রোল লিখে ফেলা ও মোবাইল নিয়ে পরীক্ষা হলে ঢোকায় তিনজনের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরে প্রক্টর অফিসে জিঙ্গাসাবাদ শেষে মুচলেকায় নিয়ে ছেড়ে দেয়া হয় তাদের। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবন ও চতুর্থ বিজ্ঞান ভবন থেকে তাদের আটক করা হয়।

ভর্তি বাতিল হওয়া ভর্তিচ্ছু তিনজন হলেন, পাবনার সাইফুল ইসলাম (রোল ১৮১৬১) রাশেদ আলীকে (রোল ১৮১৬৭) দ্বিতীয় বিজ্ঞান ভবন ও নাজমুল হককে চতুর্থ বিজ্ঞান ভবন থেকে আটক করা হয়। এ সময় তার কাছে মোবাইল পাওয়া যায়। আড়াইটার সময় বাণিজ্য অনুষদের অধীন ‘ডি’ ইউনিটের পরীক্ষায় অংশ নেয় তারা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, পরীক্ষার হলে দুইজন পরীক্ষার্থী দেরিতে প্রবেশ করে। তারা একে অপরে রোল নাম্বার ভুল করে লিখে ফেললে তাদের উভয়ের খাতা বাতিল করা হয়। পরে একজনের কাছে মোবাইল পাওয়ায় তার পরীক্ষার খাতা বাতিল করা হয়েছে। পরে প্রশাসন ভবনে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, এ সময় কোন ধরনের অপরাধ না করার স্বীকারোক্তি নিয়ে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

দ্বিতীয় দিনের মতো আজ বি’ ইউনিট ও ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল তৃতীয় দিন ২৪ অক্টোবর সকাল সাড়ে ৮টায় এইচ-১ ইউনিট, সকাল সাড়ে ১০টায় এইচ-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টায় এইচ-৩ ইউনিট এবং দুপুর আড়াইটা জে’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।