রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশঃ ২০১৭-১২-১৪ - ১৩:৫৪

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
এদিন সকাল ৭টা ১৫মিনিটে উপাচার্য ভবন থেকে প্রভাতফেরি বের হয়ে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে ও প্রশাসন ভবনের পশ্চিম চত্বরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানে রাবি প্রশাসন শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করে।
প্রভাতফেরিতে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান ও রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে রাবি শাখা ছাত্রলীগ। এরপর সকালে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা, বিভিন্ন হল প্রশাসন, রাবি রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন।
দিবসের কর্মসূচিতে আরো আছে বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত ও সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থণা।