রাবিতে শিবির নেতাকে পুলিশে সোপর্দ

প্রকাশঃ ২০১৭-১০-৩০ - ১৭:২৩

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র শিবিরের এক নেতাকে মারধর করে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে পুলিশ ওই শিবির নেতাকে থানায় নিয়ে যায়।

আটক আরিফুর রহমান বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওর্য়াদী হল শাখা শিবিরের সেক্রেটারী ও ফারসি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

এদিকে ঘটনার পরপরই বিনোদপুরের মন্ডলের মোড়ে মিছিল করে শিবিরের নেতাকর্মীরা। এ সময় ককটেলের বিস্ফোরণ ঘটে। এদিকে ক্যাম্পাসে দেশীয় অস্ত্র চাপাতি, রামদা, কিরিচ, রড ও লাঠিসোটা নিয়ে শোডাউন করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করে।

ছাত্রলীগের নেতাকর্মী সূত্রে জানা যায়, ক্যাম্পাসে পাঁচ ছয় জন নিয়ে ঘুরাঘুরির সময় ছাত্রলীগের নেতাকর্মীরা আরিফকে সন্দেহ করে। পরে আরিফকে জিজ্ঞাসাবাদের জন্য বঙ্গবন্ধু হলে নিয়ে আসা হয়। সেখানে আরিফ শিবিরের শহীদ সোহরাওর্য়াদী হল শিবিরের সেক্রেটারী বলে জানায়। পরে পুলিশে দেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, এর আগেও হল থেকে আরিফকে পুলিশে দেয়া হয়েছিল। আজ ক্যাম্পাসে ঘুরাঘুরির সময় ছাত্রলীগের কর্মীরা তাকে ধরে পুলিশে দেয়।

তিনি আরো বলেন, শিবির নেতাকে পুলিশে দেয়ার পরই শিবির মিছিল ও ককটেল চার্জ করলে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে সতর্ক অবস্থান নেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি শুনেছি শিবিরের একজনকে পুলিশে দিয়েছে। তাকে থানায় নিয়ে যাওয়া হয়েছে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, আরিফুর রহমান নামের শিবিরের একজনকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। এখন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।