রাশিয়ায় বিশ্ব যুব উৎসবে দেশের প্রতিনিধিত্ব করবেন ফুলতলার মাহাদী সেকেন্দার

প্রকাশঃ ২০২৪-০২-২৬ - ১৮:৪২

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১-৭ মার্চ রাশিয়ার সিরিয়াস ফেডারেল টেরিটরিতে (সোচি) অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব যুব উৎসব বা ওয়ার্ল্ড ইয়ুথ ফেস্টিভ্যাল। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আন্তর্জাতিক যুব সহযোগিতা বৃদ্ধির আদেশ অনুসারে ২০২৪ সালে দেশটিতে এ উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই আয়োজনে পিছিয়ে নেই বাংলাদেশের অংশগ্রহণও।

বাংলাদেশ ও রাশিয়ার দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ধারাবাহিকতায় এবার দেশের আয়োজনের জন্য নির্বাচিত তরুণ-তরুণী বিশ্ব দরবারে তুলে ধরবেন নিজেদের দেশকে। এছাড়া নতুন নতুন ধারণার মাধ্যমে বাংলাদেশের নাম বিশ্ব দরবারে আরও বড় আঙ্গিকে তুলে ধরবেন। একইসঙ্গে তাদের সুযোগ হবে ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতিতে অনন্য দেশ রাশিয়াকে খুব কাছ থেকে জানার ও দেখার। এই আয়োজনে রাশিয়া সরকারের অর্থায়নে অংশ নেবেন খুলনা জেলার ফুলতলা উপজেলার গাড়াখোলা গ্রামের মো. সাঈদ মাহাদী সেকেন্দার। এ মাসের শেষ সপ্তাহে তিনি রাশিয়া অবস্থান করবেন এবং মার্চের ২০ তারিখ দেশে ফিরবেন। এ সফরে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দের সাথে সাক্ষাত করার সুযোগ পাবেন। মাহাদী সেকেন্দার দীর্ঘদিন ধরে শিক্ষা, গবেষণা,রাজনীতি, সাংস্কৃতিক ও গণমাধ্যম অঙ্গনে কাজ করছেন।

বর্তমানে মাহাদী সেকেন্দার দেশের স্বনামধন্য গণমাধ্যম এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। পাশাপাশি তিনি ঢাকার সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষকতা করেন। উল্লেখ্য এ আয়োজনের মাধ্যমে বিশ্বের ১৮০টি দেশের সম্মুখে বাংলাদেশ তার ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি তুলে ধরতে পারবে।