শরণখোলার লোকালয়ে আবারও বাঘ, গ্রামবাসীর মাঝে আতংক

প্রকাশঃ ২০২৩-০২-০৬ - ১৬:১০

শরণখোলা : শরণখোলার লোকালয়ে আবারও বাঘের হানা। গত শনিবার দিবাগত রাতে সুন্দরবন থেকে উপজেলার টগরাবাড়ী এলাকায় গ্রামে বাঘ ঢুকে পড়ে। গ্রামবাসীদের মাঝে বাঘ আতংক বিরাজ করছে।

ধানসাগর টগড়াবাড়ী এলাকার গ্রাম পুলিশ তোফাজ্জল হোসেন বলেন, শনিবার মধ্য রাতের পরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর বনাঞ্চল থেকে একটি রয়েল বেঙ্গল টাইগার ভোলা নদী পার হয়ে টগড়বাড়ী এলাকার গ্রামে ঢুকে পড়ে। গ্রামবাসী জড়ো হয়ে টিন পিটিয়ে হৈ হুল্লোড় করলে বাঘ সুন্দরবনে ফিরে যায়। প্রত্যক্ষদর্শী, আমিন চকিদার, তোফাজ্জল হোসেন ও ইসহাক আলী বলেন, শনিবার দিবাগত রাত ১২টার পড়ে তারা গরু পাহারা দেওয়ার জন্য বের হলে টর্চ লাইটের আলোয় গ্রামের জালাল হাওলাদারের বাগানের মধ্যে একটি বাঘ দেখতে পান। এসময় তারা ডাক চিৎকার দিলে লোকজন লাঠিসোটা নিয়ে এগিয়ে আসে। এসময় বাঘটি সরু ভোলা নদী পার হয়ে সুন্দরবনের মধ্যে ঢুকে পড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। গত তিন দিন আগে টগড়াবাড়ী থেকে এক কিলোমিটার দুরে রাতের আধারে ধানসাগর গ্রামের নুরুজ্জামান খানের একটি গরু বাঘে মেরে ফেলেছে বলে গরুর মালিক জানিয়েছেন। বর্তমানে গ্রামের লোকজন বাঘ আতংকে ভুগছেন বলে গ্রাম পুলিশ তোফাজ্জল হোসেন জানান।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর ফরেস্ট স্টেশন কর্মকর্তা মো: রবিউল ইসলাম জানান, গ্রামে বাঘ আসার খবর তার জানা নেই। কেউ তাকে জানায়নি। বিষয়টির খোঁজ খবর নিবেন বলে জানিয়েছেন।