সংশোধিত ফল স্বচ্ছতার সাথে করা হয়েছে : ভর্তি কমিটি

প্রকাশঃ ২০১৭-১২-২৫ - ১১:৫৭

খুলনা : খুলনার সাতটি সরকারি স্কুলের ৩য় ও ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল স্বচ্ছতা, নিরপেক্ষতা ও সততার সাথে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রণনয় করা হয়েছে বলে দাবি করেছে ভর্তি কমিটি। এ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. আমিন উল আহসান স্বাক্ষরিত এক পত্রে গতকাল রবিবার এ তথ্য জানানো হয়।
পত্রে উল্লেখ করা হয়, ‘গত ১৯ ও ২০ ডিসেম্বর সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ার পর উত্তরপপত্র বিদ্যালয়গুলোর বিষয়ভিত্তিক শিক্ষকগণের যথাযথ মূল্যায়ণ করে টেবুলেশন শীট প্রস্তুত করা হয়। মাইক্রোসফট এক্সেল শীট প্রস্তুতের পর অনলাইনে আপলোডের জন্য সিএসভি ফরম্যানে রূপান্তর করা হয়। অনলাইনে ফল প্রকাশের পর ম্যানুয়ালি প্রস্তুতকৃত টেবুলেশন শীটের সাথে গরমিল দেখা যায়। এরকম অবস্থায় মহানগরের মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তি কমিটি-২০১৭ এর জরুরী সভা আহ্বান করে। সভায় সকল ফলাফল স্থগিত করে কারিগরি ত্র“টির কারণ অনুসন্ধানের নিমিত্ত তদন্ত কমিটির গঠনের সিদ্ধান্ত হয়। সঠিকভাবে পুন:নিরীক্ষা করে ২২ ডিসেম্বর ফলাফল পুনরায় প্রকাশ করা হয়। এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খূলনাকে সভাপতি ও কুয়েটের লেকচারার ইঞ্জিনিয়ার এম এ মঈন এবং ডিবি’র সিনিয়র সহকারী কমিশনার ভাস্কর সাহাকে সদস্য করে তদন্ত কমিটির কার্যক্রম চলমান রয়েছে।’
অনাকাঙ্খিত ও অনভিপ্রেত কারিগরি ত্র“টির কারণে উদ্ভূত এ পরিস্থিতির জন্য মহানগরের সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি কমিটি-২০১৭ আন্তরিকভাবে দু:খ প্রকাশ করেছে। সকল অভিভাবক, শিক্ষার্থী ও সচেতন নাগরিকগণকে পুন:নিরীক্ষিত ফলাফল আন্তরিকভাবে গ্রহণের অনুরোধ করা হয়।