সাঁথিয়ায় ছাত্রলীগ নেতার কান্ড : সন্তানকে চুরি অতপরঃ আটক

প্রকাশঃ ২০২০-০৭-১৭ - ২০:৩৭

ফারুক হোসেন, পাবনা : পাবনার সাঁথিয়ার কাশিনাথপুর একটি ক্লিনিক থেকে কয়েকঘন্টার নিজ নবজাতক সন্তানকে পাচারের উদ্দেশ্যে চুরি করেছে এক পিতা মোস্তফা আহমেদ সাদ্দাম। সে পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও বেড়া উপজেলার পাইকান্দি গ্রামের আব্দুস সালামের ছেলে। মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে সাদ্দামকে আটক করে নবজাতকে উদ্ধার করেছে সাঁথিয়া থানার কাশিনাথপুর ফাঁড়ির পুলিশের এসআই জামাল হোসেন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোস্তফা আহমেদ সাদ্দামের স্ত্রীকে ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। বেলা ২টার দিকে সিজারের মাধ্যমে রোগী কন্যা সন্তানের জন্ম দেন। বেলা ৩টার দিকে সদ্যজাত শিশুর পিতা মোস্তফা আহমেদ সাদ্দাম অভিযোগ করেন, হাসপাতাল থেকে নবজাতক চুরি হয়ে গিয়েছে। এ অবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখতে পান, নবজাতকের পিতা বোরখা পরিহিতা এক নারীর হাতে শিশুটিকে তুলে দিচ্ছে। এ বিষয়টি সাদ্দামকে জানানো হলে তিনি উল্টো ব্যাখ্যা দিতে থাকেন।। তিনি বাচ্চাকে উদ্ধার করার দাবিতে অটল থাকেন। কিছু সময় পরে কাশীনাথপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জামাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি সিসিটিভি ফুটেজের সূত্র ধরে নবজাতকের পিতাকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে ভয়-ভীতি দেখালে আসামি সাদ্দাম তার অপরাধের কথা স্বীকার করে। তিনি জানান, পারিবারিক কলহের কারণে স্ত্রীর উপর প্রতিশোধ নিতে তিনি এ ঘটনা ঘটিয়েছেন।
পরে তার দেওয়া তথ্য অনুযায়ী পাচার হওয়া শিশু কন্যাকে শাহজাহাদপুরের এক মহিলার নিকট থেকে বৃহস্পতিবার রাত ৯টায় উদ্ধার করা হয়। শিশুটি মাতৃহীন অবস্থায় দীর্ঘ সময় থাকায় অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সারাদিন নবজাতকটি মাতৃদুদ্ধ পান না করার কারণে তার অবস্থা আশংকাজনক হয়ে পড়ে।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান জানান,সাদ্দামের সাথে তার স্ত্রী রহিমার সম্পর্ক ভালো যাচ্ছিল না। তার স্ত্রীর কাছে থেকে সন্তান বেড়ে উঠুক সে তা তিনি চান না। তাই সে কয়েক ঘন্টার নবজাতককে চুরি করার পন্থা অবলম্ভন করেন।অভিযুক্ত সাদ্দামকে আটক করা হয়েছে। চুরি করা সন্তানটিকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে সাদ্দামকে পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।