যশোরে সন্ত্রাসিদের গুলিতে সিঙাড়া পুরির দোকানদার নিহত

প্রকাশঃ ২০১৭-১২-২৩ - ১৪:৫৮

রবিউল ইসলাম মিটু যশোর : যশোর শহরে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে টিপু সুলতান (২২) নামে এক সিঙাড়া-পুরির দোকানি নিহত হয়েছেন। নিহত টিপু সুলতান শহরের টিবি ক্লিনিক মোড়ের মোহাম্মদ আলীর ছেলে।

শনিবার বেলা ১১টার দিকে শহরের টিবি ক্লিনিক এলাকায় সোহেল ওরফে ট্যাবলেট সোহেল নামে এক ‘সন্ত্রাসী’কে গুলি করে প্রতিপক্ষ। গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে টিপুর বুকে বিদ্ধ হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

মা ডালিম খাতুন ও মামি জানান, প্রতিদিনের মতো আজ সকালেও দোকানদারি করছিলেন টিপু। এ সময় দোকানে বসে ছিলেন সন্ত্রাসী হিসেবে পরিচিত সোহেল ওরফে ট্যাবলেট সোহেল। তখন দুটি মোটরসাইকেলযোগে কয়েক সন্ত্রাসী এসে সোহেলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে টিপুর বুকে বিদ্ধ হয়। এই সুযোগে পালিয়ে যান সোহেল। সন্ত্রাসীরাও আবার একই মোটরসাইকেলে চেপে ষষ্ঠিতলাপাড়ার দিকে চলে যায়। এরপর স্থানীয়রা টিপুকে হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জরুরি বিভাগে ডাক্তার কল্লোল কুমার সাহা জানান, হাসপাতালে আনার আগেই টিপুর মৃত্যু হয়েছে। তার পরিবারের ভাষ্যমতে, টিপুর বুকে গুলিবিদ্ধ হয়েছে। মৃত্যুর কারণ জানার জন্য লাশ ময়নাতদন্তের জন মর্গে পাঠান হয়েছে।

প্রত্যক্ষদর্শী একাধিক নারী পুরুষ জানান, বেলা ১১টার দিকে টিপুর দোকানে বসে থাকা ট্যাবলেট সোহেলকে খুন করতে দুটি মোটরসাইকেলে চেপে টিবি ক্লিনিক এলাকায় গিয়েছিল র্দুর্ধষ সন্ত্রাসী শুভ, শিশির, ইয়াসিনসহ পাঁচজন। এসময় তারা গুলিও ছোড়ে। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়ে দোকানি টিপুর বুকে বিদ্ধ হয়। ঘটনাস্থলেই মারা যান টিপু।

এলাকাবাসী বলছেন, টিবি ক্লিনিক, ষষ্ঠিতলাপাড়া ও বেজপাড়ার আওয়ামী লীগের শীর্ষ দুই নেতার মদদ থাকায় এসন্ত্রাসিদের কিছুই হয় না বলে এলাকাবাসীর অভিযোগ।

এদিকে, গুলিবর্ষণ ও হত্যাকাণ্ডের পর পরই ষষ্ঠিতলাপাড়ায় একটি বাড়ি ভাংচুর হয়েছে। বাড়িটি ওয়ার্কার্স পার্টি কর্মী খবির শিকদারের। ট্যাবলেট সোহেল অনুসারীরা এই ঘটনা ঘটায় বলে জানিয়ে খবিরের অভিযোগ, সে সময় এলাকায় পুলিশ অবস্থান করছিল।

হাসপাতালে উপস্থিত পুলিশের এসআই মোস্তাফিজুর রহমান বলেন,আমি অন্য একটি লাশের ময়নাতদন্তের জন্য হাসপাতালে এসেছিলাম। তখন দেখি টিপু নামে আরেক যুবকের লাশ আনা হচ্ছে হাসপাতালে। তার পরিবার ও এলাকার লোকজন বলছেন, গুলিতে মারা গেছেন টিপু। থানার দায়িত্বশীল কর্র্মকর্তারা বিস্তারিত জানাতে পারবেন।

ঘটনা শুনে কোতয়ালী থানার ইন্সপেক্টর আলমগীর হোসেন টিবি ক্লিনিক এলাকায় যান। তিনি সেখান থেকে গুলির খোসা উদ্ধার করেছেন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন শিকদার জানান, সন্ত্রাসীদল আরেক সন্ত্রাসীকে মারতে গিয়েছিল। ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে দোকানি টিপু মারা গেছেন।

ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া ক সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুর রহমানও একই তথ্য দেন।