‘বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার হলে ব্যবস্থা’

ঢাকা অফিস : জুলাই মাসের পর থেকে বাংলাদেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার হলে ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। দুপুরে, রাজধানীর হোটেল ওয়েস্টিনে ‘আকাশ’ ব্র্যান্ডের ডাইরেক্ট টু হোম-ডিটিএইচ সেবার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, ‘সরকার সঠিক ভাবে যাতে ট্যাস্ক পায় এবং এ ক্ষেত্রে শৃংঙ্খলা আনতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বাংলাদেশে আইন আছে, আইনের তোয়াক্কা না করে বিদেশি চ্যানেলের মাধ্যমে যদি বিজ্ঞাপন প্রদর্শন করা হয়। জুলাই মাসের পর থেকে যদি কেউ আইন বর্হিভূত ভাবে এ কাজ গুলি করে; সে ক্ষেত্রে আমরা আইন প্রয়োগ করতে বাধ্য হব।’

তথ্যমন্ত্রী বলেন, ডিটিএইচ প্রযুক্তির মাধ্যমে স্যাটেলাইট টিভি দেখা শুরু হলে এখানে শৃঙ্খলা আনার কাজ সহজ হবে। এ প্রযুক্তিতে ক্যাবল অপারেটরের সহযোগিতা লাগে না। বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করে আকাশ নামের এই সেবা ১৯শে মে থেকে বাণিজ্যিকভাবে দেশের ২০টি জেলায় পাওয়া যাবে।

এই সেবার উদ্যোক্তা প্রতিষ্ঠান বেক্সিমকো কমিউনিকেশন্স জানিয়েছে, শুরুতে  তাদের সেবায় ২০টি এইচডি চ্যানেলসহ মোট দেশি-বিদেশি মোট ১১০ টি চ্যানেল দেখা যাবে। এককালীন সংযোগ খরচ পড়বে সাড়ে ৬ হাজার টাকা। আর প্রতি মাসে খরচ হবে ৩৯৯ টাকা করে।

আপনার মতামত জানানঃ