কালিগঞ্জে সুশীলনের সভা ও বার্ষিক বাজেট অধিবেশন অনুষ্ঠিত

প্রকাশঃ ২০২০-০৬-২৭ - ১৩:৪৯

হাফিজুর রহমান শিমুল, কালিগঞ্জ : বে-সরকারী উন্নয়ন সংস্থা সুশীলনের ৫৩ তম সাধারণ সভা, বার্ষিক সভা ও বাজেট অধিবেশন ২০২০-২০২১ অনুষ্ঠান শনিবার(২৭ জুন) বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সুশীলনের কালিগঞ্জস্থ আঞ্চলিক কার্যালয়ে সংস্থার সভাপতি চন্দ্রিকা ব্যানার্জীর সভাপতিত্বে এবং সুশীলনের নির্বাহী প্রধান মোস্তফা নুরুজ্জামান এর পরিচালনায় বক্তব্য রাখেন সুশীলনের সাবেক সভাপতি, কালিগঞ্জ কলেজের অধ্যাপক গাজী আজিজুর রহমান, কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যাক্ষ একেএম জাফরুল আলম বাবু, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক সমিতির উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন, আইডিয়াল এর পরিচালক নজরুল ইসলাম, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সাবেক সেক্রেটারী এ্যাডঃ জাফরুল্যাহ ইব্রাহিম, অধ্যাপক আব্দুল হান্নান, উপজেলা বন্ধু কল্যাণ সমিতির সভাপতি ও সুশীলনের উপ পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু প্রমুখ। উপস্থিত ছিলেন সুশীলন পরিচালনা কমিটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধি ও সুধীবৃন্দ। মহামারী করোনা’র জনসচেতনতায় প্রচারণার মধ্যদিয়ে সামাজিক ও শারিরীক দুরত্ব বজায় রেখে ২০২০-২০২১ সালের বাজেট বক্তব্য পাঠ করেন সুশীলনের কোষাধ্যক্ষ ইলাদেবী মল্লিক।
বার্ষিক সাধারণ সভায় বক্তাগন বলেন- সুশীলনের বরাবরের স্বপ্ন ও সম্পদ হচ্ছে মানুষ ও প্রকৃতি। এই দুই শক্তি ও সম্পদকে রক্ষা করা ও বিকশিত করার প্রত্যয়ে অন্তহীন যুদ্ধে অবতীর্ণ সুশীলন। তার মুললক্ষ্য দক্ষিন পশ্চিম উপকুলীয় অঞ্চলের মানুষ, প্রকৃতি ও জীব বৈচিত্রকে রক্ষা এবং উন্নয়ন করা।
সুশীলন একটা আধুনিক প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক, আর্তসামাজিক উন্নয়নে সুদীর্ঘকাল পীড়িত, প্রবঞ্চিত মানুষের পাশে থেকে বিশেষ অবদান রেখে আসছে। সুশীলন আজ শুধু দক্ষিন জনপদে নয় দেশের ৬৪টি জেলা তথা দেশের বাহিরেও কাজ করে চলেছে সুনামের সাথে। সুশীলন সরকারী ও বেসরকারী সংস্থা, স্থানীয় সরকার, দাতা সংস্থা, মিডিয়া ও সংস্থার সর্বস্তরের কর্মী কর্মকর্তাদের সহায়তায় এগিয়ে চলেছে। মহামারী করোনায় কর্মহীন অসহায় ও ঘুর্ণীঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের সহায় হয়ে পাশে থাকায় ব্যাপক প্রশংশিত হয়েছে সুশীলন।