কুমারগাড়ায় অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের গাফিলতি

প্রকাশঃ ২০১৮-০৩-২০ - ১১:১১
কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া শহরতলীর কুমারগাড়া এলাকায় একটি টায়ার টিউবের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে এলাকাবাসীর বাকবিতন্ডাকে কেন্দ্র করে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে একটি মহল।
রোববার সন্ধ্যায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দুই লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, আগুন লাগার পর  কুষ্টিয়া ফায়ার সার্ভিসে ফোন করা হলেও দীর্ঘসময় পেরিয়ে গেলেও না আসায় শান্ত ও রাব্বী নামক দুই যুবক মোটরসাইকেলযোগে কুষ্টিয়া ফায়ার সার্ভিসে এসে খবর দেওয়ার পর তারা ঘটনাস্থলে পৌছায়।
ততক্ষণে অগ্নিকান্ডে দাউদাউ করে জ্বলে ওঠে।
ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে গেলে রিজার্ভ গাড়ী থেকে পানি তুলতে ব্যর্থ হয় এছাড়াও মেশিন নিয়ে পার্শ্ববর্তী একটি পুকুরে নেওয়া হলেও মেশিন নষ্ট থাকায় পানি তুলতে না পারায় এলাকাবাসী ক্ষোভে ফেটে পড়েন। এসময় স্থানীয়রা যে যার মতো বালতিতে করে পানি ও বালি ছিটিয়ে আগুন নেভাতে চেস্টা করে। পরে কুমারখালী ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে স্থানীয়দের সাথে ফায়ার সার্ভিসের কর্মীদের মধ্যে বাকবিতন্ডা হয় ও ধাক্কাধাক্কি লাগলে একপর্যায়ে ফায়ার সার্ভিসের গাড়ী চালক মোহাব্বত রাস্তার উপর ছিটকে পড়ে আহত হয়। এসময় কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আলী সাজ্জাদের উপর চড়াও হয় স্থানীয় উত্তেজিত জনতারা।
এদিকে অগ্নিকান্ডের ঘটনার পর শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা উপস্থিত হয়ে পুরো ঘটনা প্রত্যক্ষ করেন। আগুন নিয়ন্ত্রণে আনার পর উদ্ভুত পরিস্থিতি নিরসনে এলাকাবাসী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সাথে নিয়ে উদ্ভুত পরিস্থিতির সমাধান করেন।
প্রসঙ্গত, রোববার সন্ধ্যায় ৭টায় কুমারগাড়া এলাকায় আনন্দ কুমারের টায়ার টিউবের গোডাউনে আগুন লাগে।
তার পাশের গোডাউনের একটি ওয়েল্ডিং এর দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট কিংবা ওয়েল্ডিং এর কারনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানান ফায়ার সার্ভিসের কর্মীরা।
এ সময় গোডাউনের ভেতর থাকা টায়ার, টিউবসহ দুইলাখ টাকার মালামাল পুড়ে যায়।