ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

প্রকাশঃ ২০২৩-০৮-২২ - ১৪:৫৭

ইউনিক ডেস্ক : শোক দিবসের প্রোগ্রামে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আট ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন- আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষ ও জিয়া হলের আবাসিক শিক্ষার্থী শামীম, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষ ও শেখ রাসেল হলের আবাসিক শিক্ষার্থী আশিক কোরাইশির, ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব, সাব্বির খান, পারভেজ হোসেন বানাত ও আব্দুল কাদের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী শাহদুল্লাহ সিদ্দিকী সাইমুন ও তাসিন আজাদ।

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ছাত্রলীগে কোনো অপরাধীর জায়গা হবে না। তদন্ত সাপেক্ষে আমরা আট কর্মীকে বহিষ্কার করেছি এবং তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করেছি।

প্রসঙ্গত, গত রোববার দুপুর ২টায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে মিলনায়তনের সামনে এই মারামারির ঘটনা ঘটে। এতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মুফতাইন আহমেদ সাবিক ছুরিকাঘাতে আহত হন। এছাড়া এ ঘটনায় আরও পাঁচজন আহত হন।