আবাসিক ভবনে অবৈধ পলিথিন কারখানা সিলগালা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর দক্ষিণ পাহাড়তলীর ছড়ারকূল এলাকায় একটি অবৈধ পলিথিন কারখানায় অভিযান চালিয়ে কারখানাটি সীলগালা করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। অনিয়ম পাওয়ায় ওই কারখানার বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

বুধবার (২ জুন) পশ্চিম ছড়ারকূলের মো. জামাল উদ্দীনের মালিকানাধীন ‘যাজে এক্সেসরিজ’ নামের ওই পলিথিন কারখানায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক।

অভিযানকালে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা দেখতে পান- আবাসিক এলাকায় ভবনের নিচতলায় পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ছাড়াই কারখানাটিতে অবৈধভাবে পলিথিন উৎপাদন করা হচ্ছে। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন অনুযায়ী ছাড়পত্র ছাড়া এমন কারখানা স্থাপন অবৈধ।

আবাসিক এলাকার আবাসিক ভবনে এমন অবৈধ কারখানার উৎপাদন কার্যক্রম তাৎক্ষণিকভাবে বন্ধ করা প্রয়োজন বিবেচিত হওয়ায় অভিযানকালে পিডিবির সহায়তায় কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার মাধ্যমে এর উৎপাদন কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। কারখানাটি সীলগালা করে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক বলেন, আবাসিক ভবনে অবৈধ কারখানার উৎপাদন কার্যক্রম পরিচালনার জন্য কারখানার মালিক মো. জামাল উদ্দীনকে আগামীকাল (বৃহস্পতিবার) কার্যালয়ে এসে শুনানীতে হাজির হতে নোটিশ প্রদান করা হয়েছে।

 

আপনার মতামত জানানঃ