লামায় বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্ট অনুষ্ঠিত

প্রকাশঃ ২০১৭-১২-০৫ - ১১:০৭
লামা (বান্দরবান) প্রতিনিধি: গোল, আবার গোল। গোল পাল্টা গোলের জমজমাট খেলা দিয়েই বান্দরবান লামায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনাল ম্যাচেই রোমাঞ্চকর ফুটবল উপভোগ করলো লামার দর্শকেরা। সেই আনন্দে বাড়তি মাত্রা যোগ হলো শেষ পর্যন্ত গোল আর পাল্টা গোলের খেলায় নিজ দল জিতেছে বলে।
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল খেলায় বাজার পাড়া একাদশ ৩-১ গোলে লাইনঝিরি একাদশকে পরাজিত করে। সোমবার বিকেলে উপজেলায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ আয়োজনে লামা আনসার ব্যাটালিয়ন মাঠে এ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
খেলায় প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা। বিশেষ অতিথি ছিলেন, লে: কর্ণেল মোহাম্মদ মাহবুবুর রহমান পিএসসি জোন কমান্ডার আলীকদম জোন। বিশেষ অথিতি হিসেবে আরো ছিলেন,  লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল,  সাধারণ সম্পাদক ও গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল ও ফাতেমা পারুল, রুপসিপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা প্রমূখ।
খেলা শেষে উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অথিতিরা বলেন, সাফল্য আর ভাগ্য উন্নয়নে কর্মব্যস্ত মানুষের ছুটে চলা জীবনে একটুখানি বিরতিতে খেলাধুলার বিকল্প আর কিছু হতে পারেনা। বলা চলে- সুস্থ দেহ সবল মন, খেলাধূলার প্রয়োজন। জীবনের সাথে সংগ্রামরত মানুষকে অন্ততঃ কিছু সময়ের জন্য জীবনকে উপভোগ করতে, পাশাপাশি শারীরিক ও মানসিক কিছুটা প্রশান্তি ও বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত ও পরিমিত খেলাধুলা মানুষকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে। পাশাপাশি মানসিকভাবে জীবনযুদ্ধে জয় পরাজয়গুলোকে মেনে নিতে শেখায়। খেলাধুলা একদিকে যেমন শক্তি ও সাহস দেয় অন্যদিকে তা প্রেরণার উৎসও বটে। পরে খেলোয়াড়দের হাতে পুরস্কা তুলে দেন অতিথিরা।