বিশ্বকাপে এবাদতকে পেতে যে পদক্ষেপ নিচ্ছে বিসিবি

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ - ১৫:১৮

ক্রীড়া প্রতিবেদক : শুরুর আগেই শেষ হয়েছে এবাদত হোসেনের এশিয়া কাপ খেলার স্বপ্ন। ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপ খেলা না হলেও অক্টোবরে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে এবাদতকে পাওয়ার বিষয়ে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার জন্য এই পেসারকে উন্নত চিকিৎসা দিতে দ্রুত ইংল্যান্ডে পাঠাচ্ছে বিসিবি।

ঘরের মাঠে জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিং করতে গিয়ে পা পিছলে পোপিং ক্রিজে পড়েন এবাদত হোসেন। মাঠের ক্রিকেটে ফেরার লক্ষ্যে অবশ্য মিরপুরে কঠোর অনুশীলন করছিলেন এই পেসার। কিন্তু পুরোপুরি ফিট না হওয়ায় এশিয়া কাপের স্কোয়াড থেকে ছিটকে গেছেন তিনি।

মূলত আসন্ন বিশ্বকাপের বিষয়টি মাথায় রেখে এবাদতকে রিহ্যাব প্রক্রিয়ায় রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন বিসিবি। ফিজিওর বরাত দিয়ে লেখা হয়েছিল, পুনর্বাসন ও পরিচর্যা করেই খেলায় ফিরতে পারবেন তিনি। তবে প্রথম দিকে এবাদতের চোটকে হালকাভাবে দেখলেও, কিছুদিন পুনর্বাসন করেও লাভ হয়নি তাঁর।

এবাদতের চোটাক্রান্ত বাঁ হাঁটুর এসিএল লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। যেটা ঠিক করতে উন্নত চিকিৎসা নেওয়ার প্রয়োজন হবে। যার জন্য বিসিবিও চেষ্টা করছে দ্রুত সময়ের মধ্যে ২৯ বছর বয়সী এ ফাস্ট বোলারকে ইংল্যান্ডে পাঠাতে। ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকের অ্যাপয়নমেন্ট নিয়েছে, জানা গেছে। আগামী সপ্তাহে লন্ডন যাবেন ডানহাতি এ পেসার।