আবারও বদল আসতে পারে বিশ্বকাপ সূচিতে

প্রকাশঃ ২০২৩-০৮-২০ - ১৭:২৮

ইউনিক ডেস্ক : ঘনিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপের সময়। দলগুলো যখন নিজেদের প্রস্তুতি নিয়ে পরিকল্পনা করছে, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সেখানে এখনও জটিলতায়। কদিন আগেই পরিবর্তন এসেছে বিশ্বকাপের সূচিতে। নতুন সূচি মোতাবেক আগামী ২৫ আগস্ট থেকে শুরু হবে বিশ্বকাপের টিকিট বিক্রি। কিন্তু, এর আগে সূচিতে আবারও পরিবর্তন চাইছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ)।

আজ রোববার (২০ আগস্ট) ইএসপিএনক্রিকইনফোতে প্রকাশিত প্রতিবেদন মতে, বিশ্বকাপের সূচি নিয়ে নিরাপত্তাজনিত শঙ্কা প্রকাশ করেছে এইচসিএ। মূলত, নতুন সূচিতে ৯ ও ১০ অক্টোবর টানা দুদিন হায়দরাবাদে ম্যাচ অনুষ্ঠিত হবে। সেখানে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া নিয়ে চিন্তিত হায়দরাবাদ পুলিশ প্রশাসন।

রাজীব গান্ধী স্টেডিয়ামে ৯ অক্টোবর নিউজিল্যান্ড বনাম নেদারল্যাল্ডস এবং ১০ অক্টোবর পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচ অনুষ্ঠিত হবে। একই স্টেডিয়ামে চার দলের অনুশীলন, দুটো ম্যাচসহ পরপর দুদিন সার্বিক নিরাপত্তা প্রদান নিয়ে এইচসিএর এই চিন্তা।

১৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ। এর আগে হায়দরাবাদে পাকিস্তানের ম্যাচটি ১২ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু, ভারত ম্যাচের আগে বিশ্রামের কথা বিবেচনায় রাখতে আইসিসি ও বিসিসিআইয়ের কাছে অনুরোধ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে কারণে, ১২ অক্টোবরের ম্যাচ এগিয়ে আনা হয়েছে দুদিন। এতেই সৃষ্টি হয়েছে এইচসিএ’র মূল জটিলতা।

এইচসিএ’র পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমরা বিসিসিআইকে জানিয়েছি। তাদের অবস্থা বুঝতে পারছি। তারা যদি কোনো কারণে সূচিতে পরিবর্তন না আনতে পারে, আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের চেষ্টাই করব আমরা।’