এখনই অবসর নিয়ে ভাবছেন না মেসি

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ - ১৫:০৫

ক্রীড়া প্রতিবেদক : আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি কাতার বিশ্বকাপে শিরোপা জিতে ঘুচিয়েছেন দীর্ঘ ৩৬ বছরের শিরোপা আক্ষেপ। সেই সাথে পূরণ করেছেন নিজের ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা। এদিকে যুক্তরাষ্ট্রের ফুটবল ইতিহাসে নয়া জাগরণ শুরু করেছেন লিওনেল মেসি। আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিতে যোগদানের আগে দেশটির ক্লাব ফুটবলের প্রতি ফুটবলপ্রেমীদের তেমন কোন আগ্রহ ছিল না।

তবে বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন সেখানে গিয়ে ব্যাপক পরিবর্তন এনেছে তাদের ক্লাব ফুটবলে। মিয়ামিতে নাম লেখানোর পর স্বপ্নের মতো সময় কাটছে মেসির। ইতোমধ্যেই ৭ ম্যাচে মাঠে নেমে ইন্টার মিয়ামিকে প্রথম লিগস কাপ শিরোপা জিতেছেন আর্জেন্টাইন মহাতারকা।

ইন্টার মিয়ামিতে যুক্ত হতে নিজেকে দিচ্ছেন উজাড় করে। অথচ মাস তিনেক আগেও ফুটবলকে উপভোগ করার অনুভূতি হারিয়ে ফেলেছিলেন বিশ্বচ্যাম্পিয়ন মেসি। শৈশবের ক্লাব বার্সেলোনা ছেড়ে পাড়ি জমিয়েছিলেন পিএসজিতে। সেখানে থাকা অবস্থায় জিতেছেন স্বপ্নের বিশ্বকাপ ট্রফি।

কিন্তু সেখানে ফুটবল উপভোগ করতে পারেননি মেসি। বুধবার অ্যাপেল টিভিকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘প্যারিসে দুই বছর থাকার সময় আমি ফুটবল উপভোগ করার অনুভূতি হারিয়ে ফেলেছিলাম। সেই সময়ে জাতীয় দলে আমার ভ্রমণ ছিল আমার সবচেয়ে আনন্দের মুহূর্ত। এখানে (মিয়ামি) আমি একই জিনিস খুঁজে পেতে চেয়েছিলাম এবং আমি এটি পেয়েছি।’

এরপর অবসর প্রসঙ্গে মেসি বলেন, ‘এই মুহূর্তে আমি অবসর নিয়ে ভাবি না। আমি খেলতে পছন্দ করি, আমি মাঠে বল নিয়ে থাকতে পছন্দ করি। প্রতিযোগিতা, প্রশিক্ষণগুলো উপভোগ করি এবং আমি জানি না যে আমি আর কতক্ষণ খেলব। কিন্তু আমি মনে করি আমি যতক্ষণ পারব সুবিধা নেওয়ার চেষ্টা করব। আমি মনে করি এখনও চিন্তা করার, বিশ্লেষণ করার এবং বেছে নেওয়ার সময় আছে। আজকে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি যা বাকি আছে তা উপভোগ করা। আমি কিছুতেই আফসোস করতে চাই না।’

যেভাবে স্বপ্ন দেখে ঠিক সেভাবেই যেনো মেসি সময় কাটাচ্ছেন। যুক্তরাষ্ট্রে এসে এতোটাই সুন্দর সময় পার করছেন, যার ছায়া হয়ে আছে তার প্রতিদিনে খেলায়। ডেভিড বেকহ্যামের দলে যোগ দিয়ে এখন পর্যন্ত ৮ ম্যাচে ১০ গোল ও তিন অ্যাসিস্ট এই আর্জেন্টাইন মহাতারকা। জিতেছেন প্রথম লিগস কাপ শিরোপা। সেই রেশ না কাটতেই ক্লাবটির সামনে সুযোগ ছিল টানা দ্বিতীয় শিরোপা জয়ের।

তবে সেই সুযোগ লুফে নিতে ভুল করেনি মিয়ামি। ইউএস ওপেন কাপের সেমি ফাইনালে সিনসিনাটি এফসির বিপক্ষে নাটকীয় জয়ে ফাইনাল নিশ্চিত করেছে মেসির দল। এখন ফাইনালে জিততে পারলে আরেকটি শিরোপা ঝুলিতে ঢুকাবে লা পুলগা।