আন্তর্জাতিক আদালতে সু চি গংদের বিচার করতে হবে : চরমোনাই পীর

প্রকাশঃ ২০১৭-১০-২৪ - ২২:৩২

খুলনা : ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, রাখাইন রাজ্যের মুসলিম গণহত্যা বন্ধে মিযানমারের বিরুদ্ধে সামরিক ব্যবস্থাসহ সকল পদপে নিতে হবে। অর্থনৈতিক অবরোধের অংশ হিসাবে মিয়ানমারের সকল পণ্য বর্জন করতে হবে এবং মুসলিম বিশ্বকে উদ্বুদ্ধ করতে হবে। তিনি বলেন মিয়ানমার জান্তা রাখাইন রাজ্যে গণহত্যার মাধ্যমে রাখাইন রাজ্যকে মুসলিম শূণ্য করার খেলায় মেতে উঠেছে বর্মীজান্তা এবং অং সান সূচি এই গণহত্যার মাধ্যমে বিশ্ব সন্ত্রাসী হিসাবে বিশ্ববাসীর কাছে চিহ্নিত হয়েছে। মায়ানমারের সেনা প্রধান ও অং সান সুচির বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দিয়ে বিচারের ব্যবস্থা করতে হবে। তিনি জাতিসংঘকে কঠোর হস্তেেপর মাধ্যমে সুচি সরকারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে ডাকবাংলা সোনালী ব্যাংক চত্ত্বরে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতা তিনি এ কথা গুলো বলেন।

নগর সভাপতি মাওঃ অধ্য মুজ্জাম্মিল হক এর সভাপতিত্বে ও শেখ মোঃ নাসির উদ্দিন, শেখ হাসান ওবায়দুল করীম, মাওঃ ইমরান হুসাইন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন দলের নায়েবে আমির হাফেজ মাওঃ আব্দুল আউয়াল ও জেলার সভাপতি মাওঃ আব্দুল্লাহ্ আল ইমরান।

উক্ত জনসভায় আরও বক্তৃতা করেন মাওঃ মুজাফ্ফার হোসেন, মাওঃ আবু সাইদ, মোঃ মুসা লষ্কর, মুফতী আমান উল্লাহ, জি,এম সজিব মোল্লা, আলহাজ্ব জাহিদুল ইসলাম, মাওঃ মজিবুর রহমান, ডাঃ আল-আমিন এহসান, মুফতী আব্দুর রহমান মিয়াজি, তরিকুল ইসলাম কাবির, মোঃ আব্দুর রশিদ, মোঃ রবিউল ইসলাম তুষার, এস,এম, আবুল কালাম আজাদ, মোঃ আব্বাস আমিন, আলহাজ্ব শহিদুল ইসলাম, মোঃ হারুন অর রশিদ, জি,এম কিবরিয়া, মাওঃ দ্বীন ইসলাম, মোঃ হযরত আলী, আলহাজ্ব আবু তাহের, হাফেজ মোস্তাফিজুর রহমান, মোঃ জসিম উদ্দিন, মাওঃ মনিরুল ইসলাম, যুবনেতা মোঃ ইসমাইল হোসেন, ডাঃ মোঃ নাসির, মোঃ ইমরান হোসেন মিয়া, তৌহিদুল ইসলাম. এইচ,এম জুনাইদ মাহমুদ, ছাত্র নেতা মোঃ আমিরুল ইসলাম, মোঃ আব্বাস আলী, মোঃ হাসিব গোলজার, ইসাহাক ফরিদি, মোঃ সাইফুল ইসলাম, মোঃ নাজমুল ইসলাম, মোঃ আব্দুল্লাহ নোমান প্রমুখ।