আশাশুনিতে বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মী কারাগারে

প্রকাশঃ ২০২৩-০২-০১ - ১৪:০২

সাতক্ষীরা প্রতিনিধি : নাশকতার মামলায় সাতক্ষীরার আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহবায়ক, আনুলিয়া ইউপি চেয়ারম্যান রুহুল কুদ্দুসসহ বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এদের মধ্যে উপজেলা বিএনপি ৬ জন ও জামায়াতের ৫ জন নেতা-কর্মী রয়েছেন। মঙ্গলবার সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত প্রার্থনা করলে বিচারক হুমায়ন কবীর শুনানী শেষে তাদের জামিন আবেদন না মুঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিন বাতিল হওয়া বিএনপি নেতৃবৃন্দ হলেন, আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহবায়ক ও আনুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল কুদ্দুস, আশাশুনি উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আজাহারুল ইসলাম মন্টু, যুগ্ম আহবায়ক তুহিন উল্লাহ, আশাশুনি উপজেলা যুবদলের আহবায়ক আবু জাহিদ সোহাগ, আনুলিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শওকত হোসেন ও ও বিএনপি নেতা হাবিবুল্লাহ। এছাড়া উপজেলা জামায়াতের ৫ নেতাকর্মী রয়েছে।

প্রঙ্গত: গত ১০ ডিসেম্বর নাশকতার সৃষ্টির অভিযোগে আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহবায়ক ও কয়েকজন যুগ্ম আহবায়কের নাম উল্লেখের পাশাপাশি অজ্ঞাতনামা ৩০-৩৫ জনকে আসামি করে একটি মামলা হয়। সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পুলিশের উপ-পরিদর্শক মাহমদু আলী জানান, উচ্চ আদালতের নির্দেশে আসামীরা সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আাত্মসমার্পণ করে জামিন আবেদন করেন। পরে শুনানিতে ১১ জনকে আদালত জামিন না মুঞ্জুর করে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।