কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টা: সাবেক ওসির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশঃ ২০২১-১০-২৪ - ২১:০৪

প্রতীকী ছবি

ইউনিক প্রতিবেদক, চট্টগ্রাম :
চট্টগ্রামে ১০ বছর আগে এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। ওই পুলিশ পরিদর্শকের নাম মিজানুর রহমান, ঘটনার সময়ে তিনি ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আজ রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ আদেশ দেন।

মামলার তথ্যে জানা যায়, ২০১১ সালের ১২ জুলাই চট্টগ্রামের একটি বেসরকারি কলেজের ছাত্রী তাঁর ছেলেবন্ধুকে নিয়ে ফয়’স লেকে বেড়াতে যান। ওই সময় পুলিশ পরিদর্শক মিজানুর রহমান ছাত্রীকে জোর করে গাড়িতে তুলে নগরের চকবাজার এলাকার একটি হোটেলে নিয়ে যান। কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে ঘটনার পরপরই মামলা করেন ছাত্রীর বাবা।

এ ঘটনায় গ্রেপ্তার হলেও কিছুদিন পর জামিন পান মিজানুর রহমান। ঘটনার সময় তিনি ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার অফিসার ইনচার্জ ছিলেন। ওই সময়ে তিনি চট্টগ্রামে এসেছিলেন একটি মামলার সাক্ষ্য দিতে। ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা দায়েরের পরে মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন জানার, রোববার মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। আসামি মিজানুর রহমান জামিনে থেকে আদালতে হাজির না হওয়ায় তাঁর আইনজীবী আরও সময় আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে মিজানুর রহমানের জামিন বাতিল করে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।