কুষ্টিয়ায় তিনটি ফার্মেসীকেভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশঃ ২০১৮-০৩-১৪ - ১২:০৯

এস এম জামাল, কুষ্টিয়া : মেয়াদ উত্তীর্ণ স্যালাইন রাখা এবং মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ঔষধ পাওয়ায় কুষ্টিয়ায় তিনটি ওষধের দোকানে ৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালের দিকে কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে এবং এ. বি. এম. আরিফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঐ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কুষ্টিয়ার বিভিন্ন ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রি হয়ে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা প্রশাসকের নিদের্শনায় মঙ্গলবার ঔষধ তত্ত্বাবধায়ককে সাথে নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালায়।

এসময় কলেজ মোড়ের ওয়েসিস ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন পাওয়ায় দোকান মালিককে ৩ হাজার, মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ঔষধ পাওয়ায় উজ্জল ফার্মেসীকে ২হাজার ও ফাতেমা ফার্মেসীর মালিককে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উছেন মে জানান, ৩ টি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ঔষধ পাওয়ায় ড্রাগ এ্যাক্ট-১৯৪০ এর ২৭ ধারায় ৯হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একইসাথে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার পরামর্শ প্রদান করা হয়।

এসময় ঔষধ তত্ত্বাবধায়ক ওয়াহিদুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।