কেশবপুরে মামলার আসামীরা জামিনে মুক্তি পেয়ে বাদীর উপর হামলা

প্রকাশঃ ২০১৭-১০-২৭ - ২৩:৫৭

এস আর সাঈদ, কেশবপুর (যশোর): যশোরের কেশবপুরে জমি সংক্রান্ত বিরোধে হামলা-ভাংচুর-লুটপাট মামলাম আসামীরা জামিনে মুক্তি পেয়ে ২য় দফায় হামলায় চালিয়ে বাদী ও তার পূত্রকে আহত করেছে। আহতদের কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ ২ জন আসামীকে গ্রেফতার করেছে।

কেশবপুর থানায় মামলা সূত্রে জানাগেছে, উপজেলার রাজনগর বাঁকাবর্শী গ্রামের আব্দুল মজিদ খাঁর সাথে একই গ্রামের শাহীন মোড়লের সাথে নুতনহাট বাজারের জমি নিয়ে  বিরোধ চলে আসছিল। তারই জের ধরে গত ৫ অক্টোবর রাত ১০ টার দিকে রাজনগর বাঁকার্বশী গ্রামের মনির মোড়ল, ফিরোজ মোড়ল, শাহাজাহান মোড়ল, ইয়াছিন, মোশারাফ হোসেন, বজলুর রহমান, রেজাউল মোল্যা, আব্দুল হাই, সোলায়মান, আজিজুর ঢালী, মাসুদ, কবীর হোসেন, শাহীন, তুহিন, ইকবাল, রবিউল-সহ আরো অজ্ঞাতানামা ১০/১৫ জন ব্যক্তি চাইনিজ কুড়াল, রাম দা, লোহার রড, শাবল, হকিস্টিক-সহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দোকান ঘর দুটি ভাংচুর করে করে ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে। বাঁধা দেওয়ায় তারা  আব্দুল মজিদ খাঁর ছেলে মনিরুজ্জামান বাবু (৩০) ও মিজানুর রহমাননের ছেলে নাহিদ হাসান (২৫) কে বেধড়ক মারপিট করে ফেলে রাখে। চলে যাওয়ার সময় তারা মনিরুজ্জামান বাবু পকেট থেকে ব্যাবসায়ীক ৮০ হাজার টাকা ছিনিয়ে নেয়। মারাতœক আহতাবস্থায় এলাকাবাসি তাদের উদ্ধার করে কেশবপুর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় মজিদ খাঁ বাদী হয়ে ৭ অক্টোবর কেশবপুর থানায় একটি মামলা দায়ের করে যার নং ১৭।

এদিকে গত ২৩ অক্টোবর তারিখে ঐ মামলার আসামীরা আদালত থেকে জামিন নিয়ে মজিদ খাঁ গংদের উপর হামলা ও ব্যাবসা প্রতিষ্ঠান ভাংচুরের হুমকী অব্যহত রাখে। গত ২৫ অক্টোবর রাত ৯ টা ১৫ মিনিটে শাহিন মোড়লের নেতৃত্বে সন্ত্রাসীরা চাইনিজ কুড়াল, রাম দা, লোহার রড, শাবল, হকিস্টিক-সহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আব্দুল মজিদ খাঁ (৫৫) ও তার ছেলে মনিরুজ্জামান বাবু (৩০)-এর উপর হামলা চালায়। এসময় হামলাকারীরা একটি সোনার চেইন, নগদ ২৬ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং ব্যাবসা প্রতিষ্ঠান ভাংচুর করে ৪ লাখ টাকার ক্ষতি সাধন করে।  হামলায় মারাতœক আহতাবস্থায় আব্দুল মজিদ খাঁ ও তার ছেলে মনিরুজ্জামান বাবুকে উদ্ধার করে কেশবপুর হাসাপাতালে ভর্তি করা হয়। আব্দুল মজিদ খাঁর অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল হাসপাতালে স্থান্তারিত করা হয়েছে। এব্যাপারে মনিরুজ্জামান বাদী হয়ে কেশবপুর থানায় ২৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে, যার নং ২৪, তারিখ ২৬-১০-১৭। এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আব্দুর রহমান ঐ দিন অভিযান চালিয়ে মামলার আসামী আব্দুল হাই ও মাসুদ রানাকে আটক করেছে।