খুলনায় শুভ হাওলাদার হত্যায় প্রধান আসামীসহ গ্রেফতার ২

প্রকাশঃ ২০২২-০২-২২ - ০০:৪৫

ইউনিক প্রতিবেদক:

নগরীর সোনাডাঙ্গা ময়লাপোতা এলাকার দ্বিতীয় শ্রেণীর ছাত্র শুভ হাওলাদারকে হত্যার প্রধান আসামী মোঃ সজল ব্যাপারীকে (১৫) গোপালগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গোপালগঞ্জ সদর থানার মধুপুর গুচ্ছগ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামী সজল পার্শ্ববর্তী নদীতে ঝাঁপ দিলে মামলার তদন্ত কর্মকর্তাও নদীতে ঝাঁপ দিয়ে আসামীকে ধরতে সক্ষম হন। এর আগে হত্যায় জড়িত মোঃ জাহিদ (১৮) কে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

রবিবার রাত থেকে একাধিক স্থানে সাড়াশি অভিযান চালানোর পর তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীর অবস্থান সনাক্ত করে পুলিশ।

সোনাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মমতাজুল হক জানান, শিশু শুভকে হত্যাকারী সজল ব্যাপারীকে গোপালগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডের স্থানে পড়ে থাকা ভাঙ্গারী জিনিজপত্র বিক্রি করা নিয়ে তাদের মাঝে প্রথমে ঝগড়া শুরু হয়। এরপর মারামারির এক পর্যায়ে ইট দিয়ে শুভকে আঘাত করে সজল। একাধিকবার আঘাত করার কারণে মৃত্যু হয় শুভর। তিনি আরও বলেন, মঙ্গলবার আসামী সজলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি আদালতে রেকর্ড করা হবে। এর আগে সোমবার রাত ৯টার দিকে মামলার এজহারভুক্ত ৩নং আসামী মোঃ জাহিদকে (১৮) গ্রেফতার করে র‌্যাব।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় র‌্যাবের মিডিয়া উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ২০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে সোনাডাঙ্গার হাফিজ কমিশনারের বাড়ির ভাড়াটিয়া ইব্রাহিম হাওলাদার ও ঝুমুর বেগমের ছেলে শুভ হাওলাদার (৯), তাঁর খালার বাড়িতে খেলা করার জন্য যায়। পরে যথাসময়ে নিজ বাড়িতে ফেরত না আসায় ভিকটিমের পরিবার তাকে খোঁজাখুঁজি করতে থাকে। অতঃপর একই দিন দুপুর সাড়ে ১২টার দিকে সোনাডাঙ্গা আবাসিক ২য় ফেজ, রোড নং-১৪, হোল্ডিং নং-৩৭, এর পিছনে খালি প্লট এর সীমানা প্রাচীরের পাশে ঝোপের মধ্যে ভিকটিমের লাশ স্থানীয় লোকজন দেখতে পায়। বিষয়টি জানতে পেরে শুুুভর খালা নাজমিন ঘটনাস্থলে গিয়ে শুভ হাওলাদার এর লাশ বলে শনাক্ত করে। এ ঘটনায় শুভর মা ঝুমুর বেগম বাদী হয়ে ৭জনের নামে খুলনার সোনাডাঙ্গা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

হত্যার পর থেকেই র‌্যাব-৬ ঘটনার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় ২০ ফেব্রুয়ারি র‌্যাব-৬ রাত সাড়ে ৯টার দিকে সোনাডাঙ্গা থানার ময়লাপোতা মেথরপট্টি কমান্ডার গলি থেকে জাহিদকে গ্রেফতার করে।

এদিকে মাদক ব্যবসার তথ্য জেনে ফেলায় শিশু শুভ নির্মম হত্যার শিকার হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেছে। এ ঘটনার জের ধরে বিক্ষুদ্ধ এলাকাবাসী ময়লাপোতা বস্তিতে মাদক ব্যবসায়ীদের বাড়িতে হামলা চালিয়েছে। তারা অবিলম্বে মাদক কারবারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি জানিয়েছে।