চালকের ঘুষিতে প্রাণ গেল যাত্রীর

প্রকাশঃ ২০২৩-০৩-২১ - ১৪:২৩

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় ভ্যানভাড়ার পাঁচ টাকা নিয়ে দ্বন্দ্বে ভ্যানচালকের ঘুষিতে মোমরেজুল ইসলাম (৫২) নামের এক যাত্রীর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার (১৯ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে জেলার সদর উপজেলার বল্লী ইউনিয়নের মচড়া মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মোমরেজুল ইসলাম সদর উপজেলার মচড়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে। আর অভিযুক্ত ভ্যানচালক মিন্টু (৩৫) একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, রোববার সকাল সাড়ে ৮টার দিকে মচড়া মোড় এলাকায় ভ্যানচালক মিন্টুর সঙ্গে যাত্রী মোমরেজুলের ৫ টাকা নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ভ্যানচালক মিন্টু মোমরেজুল ইসলামের মুখে ঘুষি দেন। এতে মোমরেজুল অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে রোববার রাতে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান ঢাকা পোস্টকে জানান, মূলত ভাড়া ৫ টাকা কিন্তু ভ্যানচালক মিন্টু ১০ টাকা দাবি করেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ভ্যানচালক মিন্টু যাত্রী মোমরেজুল ইসলামের মুখে ঘুষি দেন। ভ্যানচালক মিন্টুর হাতে ভ্যানের চাবি থাকায় মোমরেজুলের ব্লিডিং শুরু হয়। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও জানান, এ ঘটনায় অভিযুক্ত মিন্টুর অবস্থান নিশ্চিত হওয়ার জন্য তার মাকে থানায় আনা হয়েছে। এছাড়া ওই ভ্যানে থাকা অপর একজন যাত্রীকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। নিহতের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।