তালার গোনালী পোস্ট অফিসের কার্যক্রম নেই : বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী

প্রকাশঃ ২০২০-০৮-৩১ - ১৭:৫৮

সেলিম হায়দার, তালা : সাতক্ষীরা তালা উপজেলার গোনালী এলাকার সাধারণ মানুৃষের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণে গোনালী বাজার ব্রাঞ্চ পোস্ট আিফসের অধিনে ইউডিএ নিয়োগ হলেও কোন অফিস নির্মাণ না হওয়ায় স্থবির হয়ে পড়েছে অফিস সংশ্লিষ্ট সকল কার্যক্রম। ইউডিএ সরকারি বেতন-ভাতাদি উত্তোলনসহ সকল সুযোগ-সুবিধা গ্রহন করলেও পোস্ট অফিসের কোন কার্যক্রম পরিচালনা করছেননা। ফলে এলাকাবাসী পোস্ট অফিস সংক্রান্ত সকল প্রকার সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন ঠিক আগের মতই। এমন পরিস্থিতিতে সচেতন এলাকাবাসী গোনালীতে একটি স্থায়ী পোস্ট অফিস প্রতিষ্ঠার পাশাপাশি সংশ্লিষ্ট ইউডিএ দেবাশীষ বসুকে প্রত্যাহারের জন্য সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
এলাকাবাসীর লিখিত অভিযোগে জানাযায়, তালা উপজেলার গোনালী এলাকায় স্থায়ী কোন অফিস ছিলনা। আধুনিক তথ্য প্রযুক্তির অবাধ অগ্রগতির যুগে পোস্ট অফিস যখন বিলুপ্তির পথে, তখন সরকার তথ্য সরবরাহের প্রাচীণ মাধ্যম ডাকবিভাগকে টিকিয়ে রাখতে পাশাপাশি নানা সুবিধা সংযোজন করেছে। সৃষ্টি হয়েছে অনলাই উদ্যোক্তা নিয়োগপূর্বক এর কার্যক্রম। অথচ সাতক্ষীরার তালা উপজেলার জনগুরুত্বপূর্ন এ জনপদের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি সরকারি-বেসরকারি চাকুরীজীবি থেকে শুরু করে সর্বসাধারনের চিঠি আদান প্রদান ও আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহার থেকে সম্পূর্ণ পিছিয়ে রয়েছে এজনপেদর মানুষ।
দীর্ঘ দিনের প্রত্যাশা পূরনে এলাকাবাসী একটি পোস্ট অফিসের জন্য রীতিমত আন্দোলনও করেছেন। যার প্রেক্ষিতে ইতোপূর্বে প্রাথমিকভাবে এর কার্যক্রম পরিচালনার জন্য অফিসের অধিনে একজন ইউডিএ নিয়োগ সম্পন্ন করলেও তিনি এর কার্যক্রম সম্পন্ন করতে পারেননি গত দু’বছরেও। সেই থেকে সংশ্লিস্ট ইউডিএ সরকারি বেতন-ভাতাদিসহ সকল প্রকার সুযোগ-সুবিধা ভোগ করলেও তার দ্বারা সকল প্রকার কার্যক্রম থেকে বঞ্চিত হচ্ছেন এলাকাবাসী।
এমন পরিস্থিতিতে তারা নিযোগকৃত ইউডিএ দেবাশীষ বসুকে প্রত্যাহর পূর্বক একটি ব্রাঞ্চ পোস্ট অফিস নির্মাণের জন্য সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।