তালায় তরুণ সাংবাদিক আব্দুস সালামের মৃত্যু: নমুনা সংগ্রহ

প্রকাশঃ ২০২০-০৪-৩০ - ২২:০৯

তালা প্রতিনিধিঃ আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার তালা প্রতিনিধি সাংবাদিক মোঃ আব্দুস সালাম (২৬) না ফেরার দেশে চলে গেল। সে তালা উপজেলার বারুইহাটি গ্রামের সিরাজ মোড়লের পুত্র। বুধবার (২৯ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে লিভার সিরোসিস (জন্ডিস) রোগে আক্রান্ত হয়ে এক প্রকার বিনা চিকিৎসায় তিনি মারা যান। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় জানাজা শেষে বারুইহাটি গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন কর হয়।
এদিকে করোনা ভাইরাসে এলাকাবাসীর আতংকের কারণে বৃহস্পতিবার দাফনের আগে সাংবাদিক আব্দুস সালাম ও তার পরিবারের নমুনা সংগ্রহ করেছেন তালা উপজেলা স্বাস্থ্য বিভাগ।
তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব সরদার জানান, নমুনা সংগ্রহ করে আইইডিসিআরের কাছে পাঠানোর প্রস্তুতি চলছে।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন জানান, আপাতত ঐ পরিবারের বাড়ির সবাই হোম কোয়ারেন্টিনে থাকবে।
আব্দুস সালামের পিতা সিরাজ মোড়ল জানান, গত ২ সপ্তাহ যাবৎ লিভার সিরোসিস রোগের কারণে রক্তশুন্যতাসহ কোমরের ব্যাথায় ভুগছিলেন তিনি। গত ২৮ এপ্রিল মারাত্মক অসুস্থ হয়ে পড়লে তার পরিবার তালা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার সাতক্ষীরা সদর হাসপাতালে রিফার্ড করে দেয়। কিন্তু সাতক্ষীরা হাসপাতালে ৭/৮ ঘন্টা বিনা চিকিৎসায় পড়ে ছিল।
তিনি আরও জানান, করোনা সন্দেহে ডাক্তাররা তার ধারে আসেনি। বুধবার সকালে ডাক্তাররা তাকে বাড়িতে ফিরিয়ে আনতে বলে। বিকালে বাড়িতে আনার পথে মারা যায় সে। তরুন সাংবাদিক আব্দুস সালামের মৃত্যুতে তালা প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।