তালায় প্রশাসনের দু’টি পদ খালি: জনগণের দুর্ভোগ

প্রকাশঃ ২০২৩-০৪-১১ - ১৫:৪৭

তালা প্রতিনিধি : তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) পদটি শুন্য রয়েছে। এরমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার পদটি জানুয়ারি মাসের ৫ তারিখ হতে অদ্যাবধি শুন্য রয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। রবিবার তিনি হঠাৎ বদলি হয়ে বাগেরহাট জেলার শরণখোলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেছেন।
ভূমি অফিসের নাজির মোঃ নূরুল আমিন বলেন, হঠাৎ স্যারের বদলিতে অফিসের কাজকর্ম বন্ধ হয়ে গেছে। নতুন কোন স্যার না আসা পর্যন্ত ভুক্তভোগীদের অপেক্ষা করার কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের নাজির কাম ক্যাশিয়ার মোঃ মনিরুজ্জামান বলেন, তালা উপজেলায় কর্মরত এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুহুল কুদ্দুস শরণখোলা উপজেলায় যোগদান করায় বর্তমানে তালা উপজেলায় প্রশাসনের দু’টি পদ শূন্য। ঈদকে সামনে রেখে উপজেলার বিভিন্ন সেক্টরের কাজকর্ম বন্ধ রয়েছে। একে একে তিন চার মাস কেটে গেলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে আর কেউ যোগদান করেননি।
সেবাগ্রহিতা জুলফিকার রায়হান বলেন, আমার জমির নামপত্তন করার দরকার। নতুন অফিসার না আসা পর্যন্ত কাজের কোন গতি হবে না। ভূমি অফিস ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা ভূমি অফিসের কাজকর্ম দায়িত্ব পালন করেন সেটাও হচ্ছে না।
তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেন, ইউএনও না থাকায় অনেক ফাইল জমা পড়ে আছে। দাপ্তরিক ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় কিছুটা হলেও কাজের গতি শ্লথ হয়েছে। তাছাড়া সামনে ঈদ। যে করণে ভিজিএফ ভিজিডি ঠিকাদারদের বিলসহ উপজেলার সকল কার্যক্রমে স্থবিরতা নেমে এসেছে। তিনি জনসাধারণের দুর্ভোগ লাঘবে যত দ্রুত সম্ভব উপজেলায় গুরুত্বপূর্ণ দু’টি পদে নতুন কর্মকর্তারা নিয়োগদানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।