তালায় বিএসটিআই সনদ না থাকায় মুকুন্দ ফ্লাওয়ার মিলসকে জরিমানা

প্রকাশঃ ২০২৩-০৪-০৬ - ১৮:২৮

তালা প্রতিনিধি : তালা উপজেলার পাটকেলঘাটায় মেসার্স মুকুন্দ ফ্লাওয়ার মিলস, পাটকেলঘাটা, তালা, সাতক্ষীরায় বিএসটিআইয়ের মোবাইল কোর্টে ২৫ হাজার টাকা জরিমানা করেছে। বুধবার সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটায় ভ্রাম্যমাণ আদালত (পণ্যের মান নিয়ন্ত্রণ) বিএসটিআই খুলনা মোবাইল কোর্ট পরিচালনা করে এই জরিমানা করেন।

সূত্র মতে পণ্য তৈরির জন্য বিএসটিআই সনদ না থাকায় মোবাইল কোর্টে বিএসটিআই আইন, ২০১৮ এর ১৫(১) ধারা অনুসারে মেসার্স মুকুন্দ ফ্লাওয়ার মিলস, পাটকেলঘাটা, তালা, সাতক্ষীরার উৎপাদিত লাচ্ছা সেমাই পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ না করে প্যাকেটের লেবেলে লোগো ব্যবহার করার অপরাধে উক্ত প্রতিষ্ঠান এর বিরুদ্ধে ০১টি মামলা দায়ের সহ ভ্রাম্যমান আদালত বিএসটিআই আইনে ২৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া কামাল বেকারী, আসাদ বেকারী, আলেমা বেকারী, মেসার্স ঘোষ ডেয়ারি এবং রিপন ফ্লাওয়ার মিলকে লাইসেন্স গ্রহণের জন্য তাগাদা ও সর্তক করা হয়। এ সময় পাটকেলঘাটা বাজারে লাইসেন্সবিহীন বিভিন্ন পণ্য তদারকি করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল কুদ্দুস, সহকারী কমিশনার ভূমি এবং পাটকেলঘাটা থানার নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই খুলনার কর্মকর্তা মোঃ রেজানুর রহমান সরকার, ফিল্ড অফিসারের দায়িত্ব পালন করেন।

এসময় এ সকল কারখানার মালিকদের বিএসটিআই সনদ না পাওয়া পর্যন্ত কোন প্রকার মালামাল উৎপাদন ও বাজারজাত না করতে বলা হয়েছে।