তালায় রাস্তা সম্প্রসারণ কাজ আটকে আছে দখলদারদের কারণে

প্রকাশঃ ২০২০-০৮-২০ - ১৯:৫৮

তালা, সাতক্ষীরাঃ সাতক্ষীরার তালা উপজেলার সদর ইউনিয়নের খানপুর নতুন বাজার এলাকায় আব্দুল বারী নামে এক ব্যক্তির বিরুদ্ধে সরকারী রাস্তার জমি অবৈধ দখল ও সেখানে দোকান নির্মাণ করে রাস্তা উন্নয়নের কাজ বাধা গ্রস্তকরার অভিযোগে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা। অভিযুক্ত আব্দুল বারী সরদার একই এলাকার মৃত: ইউসুফ আলী সরদারের পুত্র।
অভিযোগ সূত্রে প্রকাশ, খানপুর নতুন বাজারের মধ্য দিয়ে প্রবাহিত সরকারী রাস্তার জমি অবৈধ ভাবে দখল করে আব্দুল বারী সরদার ১৫/১৬টি দোকান তৈরী করে অবৈধভাবে ভোগদখল করে আসছে। ফলে মূল রাস্তাটি সংকুচিত হয়ে স্থানীয়দের চলাচলেি বঘেœর সৃষ্টিকরছে। বর্তমানে সরকারী ভাবে উক্ত রাস্তাটি পিচের রাস্তায় উন্নীত করার কাজ চলছে, কিন্তু আব্দুল বারীর দখলকৃত অবৈধ দোকান ঘরের কারনে রাস্তা সংস্কারের কাজ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এক পর্যায়ে ঠিকাদার রাস্তার চলমান কাজ বন্ধ করে দেওয়ার কথা বলে ক্ষোভ প্রকাশ করেন।
এ মুহুর্তে রাস্তার কাজ বন্ধ হলে সরকারের আর্থিক ক্ষতি হওয়ার পাশাপাশি স্থানীয়রাও মারাত্মক ক্ষতির সম্মুখীন হবেন। রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে এভাবে পড়ে থাকলেতা স্থানীয় জনসাধারনের চলাচলের মারাত্মক অসুবিধারকারন হবে। অভিযোগে জন গুরুত্বপূর্ণ এ বিষয়টি সরজমিনে তদন্তকরে অবৈধ দোকানঘর ভাঙ্গার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিকরা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন জানান, এ সংক্রান্তে একটি লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত পূর্বক আইনগত যথাযথ ব্যবস্থা গ্রহনকরা হবে।