তালায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশঃ ২০২৩-০১-১৭ - ১৪:০০

তালা প্রতিনিধি : তালা উপজেলা সদরের পশুহাট ও কাঁচা বাজারে শতাধিক অবৈধ স্থাপনা (দোকান) উচ্ছেদ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রুহুল কুদ্দুসের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় ব্যবসায়ী আনারুল ইসলাম, মোল্লা আব্দুল্লাহ, আব্দুল গফুরসহ কয়েকজন জানান, কপোতাক্ষ নদের জেগে ওঠা চরে তালার কাঁচা বাজার ও পশুহাট প্রতিষ্ঠিত। এখানে শতশত ক্ষুদ্র ব্যবসায়ী রয়েছে, যাদের এই হাটের উপর নির্ভর করেই রুটি-রুজির ব্যবস্থা হয়। তাঁদের ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙে দেওয়ায় ছেলেমেয়ে নিয়ে এখন তাঁদের অর্ধাহার-অনাহারে দিন কাটাতে হবে।

চা দোকানদার আসমা বেগম জানান, ‘গরুহাটের পাশে কোন রকম চায়ের টহল দোকান করে সংসার চালাই, আমাদের দোকান ভাঙ্গা হলো। কিন্তু হাটের জায়গায় অনেকেই বড় বড় বিল্ডিং নির্মাণ করেছে, সেগুলো ভাঙ্গা হয়নি।’

তালা সদর ইউনিয়ন ভূমি কর্মকর্তা গাজী মো: আবু হেলাল জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করেছেন। হাট-বাজারে পথচারীদের চলাচল নির্বিঘ্ন করতে এই অভিযান চালানো করা হয় বলে জানান তিনি।

তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রুহুল কুদ্দুস উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।