বখাটেদের উৎপাতে অতিষ্ঠ সাতক্ষীরার কুখরালী আহম্মাদীয়া দাখিল মাদ্রাসার শিক্ষকসহ-ছাত্রীরা

প্রকাশঃ ২০১৮-০৩-২৪ - ২০:৩৮

রাহাত রাজা, সাতক্ষীরা : বখাটেদের উৎপাতে অতিষ্ট কুখরালী আহম্মাদীয়া দাখিল মাদ্রাসার শিক্ষাথীরা। প্রতিকার চাইছেন শিক্ষক বৃন্দ। সাতক্ষীরা সদর উপজেলার কুখরালী টাবরারডাঙ্গী গ্রামে ১৯৮১ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী কুখরালী আহম্মাদীয়া দাখিল মাদ্রাসার ১ম শ্রেনী থেকে ১০ শ্রেনী পর্যন্ত ছাত্র,ছাত্রী সংখ্য প্রায় ৪০০ শিক্ষকের সংখ্যা ১৭ জন। মাদ্রাসা চলাকালীন সময় ওই স্কুলের আশে পাশে দরজা জানালা দিয়ে ছাত্রীদেরকে উত্যাক্ত করে চলছে বখাটে ছেলেরা। এমনকি তাদের এই কাজে অতিষ্ট হয়ে ওঠেছে মাদ্রাসা শিক্ষিক শিক্ষাথীরা, ও অভিভাবকরা। তারা বলেন, আমরা এসব উৎঠতি বয়সী বখাটে দের যন্ত্রনায় অতিষ্ট আমাদের মাদ্রাসার ছাত্রীদের মাদ্রাসায় আসা যাওয়ার সময় এসব বখাটেরা বিভিন্ন রকম খারাপ কথা বার্তা বলে এর এ কারনে অনেক ছাত্রীরা মাদ্রাসায় আসতে চায় না।

নবম শ্রেণীর এক ছাত্রীর বাবা জানা আমার মেয়েকে প্রতিদিন মাদ্রাসায় যাওয়া আসার সময় উঠতি বয়সী বেশ কিছু বখাটে তরুণ ছেলেরা বিরক্ত করে সে কারনে আমার মেয়েকে কাজকর্ম বাদ দিয়ে মাদ্রাসায় নিয়ে যাওয়া আসা করতে হয়। মেয়েকে একা মাদ্রাসায় ছেড়ে দিতে ভয় পায়

মাদ্রাসা সুপার জাহাঙ্গীর মূত্তেজা রেজা জানান, বিভিন্ন সময় বহিরাগত ছেলেরা এসে মাদ্রাসা চলাকালীন সময় শিক্ষার্থীদেরকে উত্বক্ত করে। এরফলে মাদ্রাসার গেট লাগিয়ে আমাদের পাঠ দান করতে হয়। কিন্তু তারা পাঠদান কক্ষের টিনের চালেও ইট পাটকেল নিক্ষেপ করে। আমরা বাইরে যাওয়ার আগে তারা পালিয়ে যায়।

ওই বখাটেগুলো আশেপাশেই বসবাস করে আসছে। নিয়ে ওই স্কুল শিক্ষক ও অভিভাবকরা দৃষ্টান্ত মূলক শাশিÍর দাবি করেছেন এবং এদের হাত থেকে রক্ষা পেতে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।