বাইসাইকেলে ৬৪ জেলা ভ্রমণে সাতক্ষীরায় জামালপুরের অপু

প্রকাশঃ ২০২৩-০৩-২৫ - ১২:০৩

তালা প্রতিনিধি : দুর্নীতির বিরুদ্ধে প্রচার এবং প্রাচীন ঐতিহ্য, পুরাকৃর্তির সন্ধানে বাইসাইকেলে ৬৪ জেলা ভ্রমণে বেরিয়েছেন জামালপুর জেলার যুবক অনিক আল মাহবুব অপু। ৫ম জেলা হিসেবে গত বৃহস্পতিবার সাতক্ষীরায় ঘুরে গেলেন অপু।

তিনি জামালপুর জেলা সদরের মোঃ আমজাদ হোসেনের পুত্র। তিনি টাঙ্গাইল জেলার পাঞ্চপোটল ডিগ্রি কলেজের ২য় বর্ষের ছাত্র। ইতোমধ্যে নড়াইল, মাগুরা, ঝিনাইদহা ও যশোর জেলা হয়ে বৃহস্পতিবার রাতে সাতক্ষীরায় পৌছান। এর আগে তিনি সাতক্ষীরার প্রাক্তন রোভার স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক নাজমুল হকের সাথে সৌজন্য সাক্ষাত করেন। তার বাইসাইকেলের সামনে ‘দুর্নীতি মুক্ত বাংলাদেশ চাই, মিশন ৬৪ ডিসট্রিক্ট ওয়ার এগেইনেস্ট করাপশন, গাছ লাগান পরিবেশ বাঁচান, আপনার সন্তানকে স্কুলে পাঠান’ এমন সেøাগান শোভা পাচ্ছে।

বাইসাইকেলে ভ্রমণকারী অনিক আল মাহবুব অপু বলেন, দুর্নীতি মুক্ত একটি সুন্দর বাংলাদেশের প্রত্যাশা করি। দুর্নীতির বিরোধী সেøাগান মানুষের কাছে পৌছে দিতে চাই। পাশাপাশি আমার প্রিয় মাতৃভূমির বিভিন্ন অংশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে প্রাচীন ঐতিহ্য ও পুরাকীর্তি। এসব ঐতিহ্য ও পুরাকৃর্তির সম্পর্কে নিজে অবগত হয়ে দেশের মানুষসহ বিশে^র মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমার এ পথচলা। তবে গাড়ীতে বা বাইকে ভ্রমন করে দেশের সৌন্দর্য্য উপভোগকরা সম্ভব না বলেই বাইসাইকেলে বেরিয়েছি। এদীর্ঘ ভ্রমনের তিনি সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।