মায়ের পরকীয়ার বলি সেই দুই শিশু, নাপা সবেমাত্র অজুহাত

প্রকাশঃ ২০২২-০৩-১৭ - ১৩:৩১

ইউনিক প্রতিবেদক :

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নাপা সিরাপ সেবন করে দুই শিশুর মৃত্যু হয়েছে- সম্প্রতি এই ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। সরকারের দেওয়া নির্দেশ শুরু হয় হয় সর্বোচ্চ পর্যায় থেকে নাপা সিরাপের পরীক্ষা , কিন্তু তাতে পাওয়া যায়নি ক্ষতিকর কোনো কিছু। এবার পুলিশ জানাল চাঞ্চল্যকর এক তথ্য- নাপা সিরাপ নয়, মায়ের হাতেই প্রাণ গেছে সেই দুই শিশুর!

আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে ১০ মার্চ ঘটে এই ঘটনা। এতদিন ঘটনাটির সুরহা নিয়ে ‘অন্য কিছু’ ভাবতে পারেনি কেউ। মায়ের আর্তনাদের কাছে অন্য কোনো প্রশ্ন তোলার আসলে সুযোগও ছিল না। এরপর পুলিশ ঘটনাটি তদন্ত শুরু করলে ওই দুই শিশুর মা লিমার আচরণ নিয়ে সন্দেহ প্রকাশ করেন তারা।

বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোরে লিমা আক্তারকে গ্রেপ্তার করে পুলিশ। কয়েক ঘণ্টার জিজ্ঞাসাবাদের পর নিজের দুই সন্তানকে হত্যার কথা স্বীকার করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন।

তিনি বলেন, আশুগঞ্জের একটি চালকলে কাজ করেন ৪০ বছর বয়সী লিমা। এ সময় সেখানকার আরেক শ্রমিক সফিউল্লার সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়। এরপর পূর্বপরিকল্পনার অংশ হিসেবে মিষ্টির সঙ্গে বিষ মিশিয়ে দুই শিশু সন্তান ইয়াছিন ও মোরসালিনকে হত্যা করে মা লিমা বেগম।

ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে নাপা সিরাপের রিঅ্যাকশন হয়েছে বলে প্রচার করেন তিনি। এই খবর পেয়ে সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তরের পক্ষ থেকে নাপা সিরাপের সংশ্লিষ্ট ব্যাচের ওষুধ ব্যবহার না করার পরামর্শও দেওয়া হয়। ওই নাপা সিরাপটি ফরেনসিক ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কিন্তু ক্ষতিকারক কিছু পাওয়া যায়নি।