র‌্যাবের অভিযানে বাঘের চামড়াসহ গ্রেফতার ২

প্রকাশঃ ২০২৩-০২-০৭ - ১১:১০

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে র‌্যাব-৬ এর একটি দল অভিযান চালিয়ে একটি বাঘের চামড়া উদ্ধার করেছে। র‌্যাব  এঘটনায় শ্যামনগর উপজেলার ধলপাড়া গ্রামের শেখ মিজানুর রহমানের ছেলে শেখ ইসমাইল হোসেন (২৫) ও মৃত শেখ সুরাত আলীর  ছেলে শেখ আসিফ হাসান (২৭) কে আটক করে। সোমবার বিকাল পাঁচটার দিকে শ্যামনগর উপজেলার সুন্দরবন উপকুলীয় হরিনগর বাজার সংলগ্ন ধলপাড়া গ্রামের শেখ হাফিজুর রহমানের বাড়ি থেকে ওই চামড়া উদ্ধার করা হয়। র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানী কমান্ডের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

জানাযায়, র‌্যাব-৬ এর গোয়েন্দা ইউনিটের সদস্যরা ক্রেতা সেজে হাফিজুর রহমানের নিকট হতে বাঘের চামড়া (রয়েল বেঙ্গল টাইগারের চামড়া) সংগ্রহের চেষ্টা করে। পুর্ব প্রতিশ্রুতি মোতাবেক চুক্তির ৮০ লাখ টাকা হস্তান্তরের মাধ্যমে চামড়া গ্রহণের জন্য ফাঁদে ফেলে সোমবার বিক্রয়কারী চক্রের ওই সদস্যদের আটক করা হয়। এসময় আটককৃতদের সাথে নিয়ে সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জের ধলপাড়া গ্রামে তাদের বসতবাড়িতে অভিযান চালিয়ে ঐ চামড়া উদ্ধার করা হয়।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা ইউনিটের কোম্পানী কমান্ডার গালিব হোসেন অভিযানে নেতৃত্ব দেন বলে জানা যায়। বিষয়টি নিয়ে র‌্যাব এর পক্ষ থেকে পরবর্তীতে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে র‌্যব জানায়।

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক এম কে একবাল হোসাইন চৌধুরী জানান, আমরা এখনো অফিসিয়ালভাবে জানতে পারিনি তবে শুনেছি র‌্যাব অভিযান চালিয়ে একটি বাঘের চামড়া উদ্ধার করেছে।