শ্যামনগরে ইমামের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশঃ ২০২৩-০৩-২১ - ১৩:৩৭

ইউনিক ডেস্ক : সোমবার বিকাল ৪টায় শ্যামনগর উপজেলার ভূরুলিয়া ইউনিয়নের মাজাট অনন্তপুর হাফিজিয়া মাদ্রাসা ও মসজিদের সম্মুখে একই এলাকার স্থানীয় সহস্রাধিক নারী ও পুরুষের উপস্থিতিতে মাজাট অনন্তপুর হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ও ইমাম মাওঃ সাজ্জাদ হোসাইনের নামে মিথ্যা মামলা থেকে পরিত্রান ও মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায় যে, মাজাট অনন্তপুর হাফিজিয়া মাদ্রাসার সাথে সংযুক্ত জামে মসজিদের একাংশের ম্যানেজিং কমিটির অর্থ আত্মসাৎ ও তছরূপ করাকে কেন্দ্র করে মনোদ্বন্দ্বের জের ধরে ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিসহ অনান্যরা দীর্ঘদিন যাবৎ মসজিদের ইমাম মাওঃ সাজ্জাদ হোসাইনকে মানুষ সমাজে খাট করার জন্য বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করতে থাকে। তারই জের ধরে গত ১৭ মার্চ চালিতাঘাটা গ্রামের আব্দুস সালাম মোড়লের পুত্র নূর ইসলাম মোড়ল পরিকল্পিতভাবে তার নিজ বাড়িতে মাওঃ সাজ্জাদ হোসাইন ও তার পরিবারকে দাওয়াতের নাম করে অমানষিক নির্যাতন করে। তাদের হাত পা বাধিয়া মর্ধযুগী কায়দার মারপিট করে মিথ্যা অপবাদ দিয়ে শ্যামনগর থানা পুলিশকে প্রকৃত তথ্য গোপন করে মিথ্যা সাজানো নাটক সৃষ্টি করে তাৎক্ষণিক স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে (মামলা নং- ২৪, তারিখ- ১৭/০৩/২০২৩) নং  মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার করায়। পরবর্তীতে মাজাট অনন্তপুর গ্রামের সহস্রাধিক নারী-পুরুষের উপস্থিতিতে নিরাপরাধী মিথ্যা মামলায় গ্রেফতার হওয়া মাওঃ মোঃ সাজ্জাদ হোসাইনের মুক্তির দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে সঠিক তদন্তের জন্য দাবি জানিয়েছেন। তাছাড়া সাতক্ষীরা জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও সংশ্লিষ্ট প্রশাসনের তদন্তের মাধ্যমে মাজাট গ্রামের মৃত জহুর আলীর পুত্র শফিকুল ইসলাম শফি, দূদলী গ্রামের আবুল হোসেন পুত্র আলমগীর এবং চালিতাঘাটা গ্রামের আব্দুস সালামের পুত্র নূর ইসলাম দং দের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন।

নিরাপরাধী মিথ্যা মামলায় গ্রেফতার হওয়া মাওঃ সাজ্জাদ হোসেনকে মুক্তির দাবিতে স্থানীয় চেয়ারম্যান অধ্যক্ষ এ,কে,এম, জাফরুল আলম বাবু বলেন, মাওঃ সাজ্জাদ হোসাইনের বিষয়ে আমি এলাকায় সকলের নিকট জেনেছি তিনি একজন ভাল ব্যক্তি। যে তথ্য দিয়ে তার আটক করা হয়েছে আমি তার সুষ্ঠু তদন্ত চাই প্রশাসনের কাছে। যদি ঘটনাটি মিথ্যা হয় তাহলে দোষীদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এসময় বক্তব্য রাখেন, মাওঃ গোলাম সরোয়ার, শেখ জামির হোসেন, জহুরুল আলী মল্লিক, শেখ আব্দুস সবুর, আব্দুল ওহাব, হবি মোড়ল, ইউসুফ সরদার, শেখ মুজিবুর রহমান, সাবেক ইউপি সদস্য শেখ আব্দুল হামিদ প্রমুখ।