সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

প্রকাশঃ ২০২০-০৪-২৫ - ১৪:৪২

সাতক্ষীরা : সাতক্ষীরার কালিগঞ্জে করোনা উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টিনে থাকা এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে সাতক্ষীরা সদর হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত যুবক সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে ফেরেন। সে ঢাকায় একটি কোম্পানিতে কাজ করতেন। যুবকের মৃত্যুর সেখানকার ৬টি বাড়ি লক ডাউনের ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন।

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড সদস্য এস এম আব্দুর রব জানান, ঢাকায় একটি কোম্পানিতে চাকরি করতেন ওই যুবক। গত এক সপ্তাহ আগে তিনি তার স্ত্রী ও বন্ধুসহ ৫ সদস্য নিয়ে এ্যাম্বুলেন্সযোগে গ্রামে ফেরেন। পরে স্থানীয় ও প্রশাসন তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখেন। কয়েকদিন ধরে তার জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে স্থানীয় চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা নেন তিনি। তবে শুক্রবার তার অবস্থার অবনতি ঘটতে থাকলে তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার আরও অবনতি হলে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি হয়।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানান, মিথ্যা তথ্য দিয়ে ওই যুবক গতরাতে সদর হাসপাতালে ভর্তি হয়েছে। সঠিক তথ্য পেলে তাকে চিকিৎসা দেয়া সম্ভাব হতো । ওই যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান সিভিল সার্জন।

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তরিবুর রহমান জানান, মৃত ওই যুবককে স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন অনুযায়ী জানাজা ও দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল জানান, ওই যুবকে মৃত্যুর পর তাকে যে বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল ওই বাড়িসহ ৬টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।