সাতক্ষীরায় জলবায়ূ মেলার উদ্বোধন

প্রকাশঃ ২০১৭-১২-২৪ - ১৪:১১

সাতক্ষীরা :“জ্ঞান সহযোগীতা অংশ গ্রহন জলবায়ূ পরিবর্তনের ঝুকিমোকাবেলায় স্থানীয় ক্ষমতায়ন” এই স্লোগান কে সামনে রেখে আজ সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা চত্বরে ৩ দিন ব্যাপী জলবায়ূ মেলার উদ্বোধন হয়।

অনুষ্ঠান শুরুতে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পালকি,লাঠি খেলা ঢোল,তবলা,জাল,লাঙ্গলসহ রংবেরঙ্গের পোশাকে একটি র‌্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে যেয়ে শেষ হয়। পরে পতাকা উত্তোলন করে এবং দেশত্ববোধক গানসহ নাচের মাধ্যমে অতিথিদের পরিচয় পর্ব শেষ করে বক্তব্যের মাধমে অনুষ্ঠানে জলবায়ু পরিষদের সভাপতি উপধ্যক্ষ মো. নাজিমুদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিধি হিসেবে সাতক্ষীরা ৪ আসনের এমপি এস. এম. জগলুল হায়দার জলবায়ু মেলা ২০১৭ এর উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, শ্যামনগর বুপজেলা চেয়ারম্যান মহাসিনুল মুলক, শ্যামনগর থানার ওসি সৈয়ত মান্নান আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার দেবু রঞ্জন মন্ডল, সি.এস, আর. এন এর সাধারণ সম্পাদক জিয়াউল হক মুক্তা, গাবুরা ইউপি চেয়ারম্যান ভবতস কুমার মন্ডল, কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রউফসহ বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ এলাকার জনসাধারণ।
মেলায় বহু স্টল ছিল। সেখানে বিভিন্ন রকম গ্রাম বাংলার ঐতিহ্যব্হী খাবার পিঠা-পুলি, শাপলা ফুল, শালুক, ঢ্যাব, মাটির হাড়ি, মাটির তৈরি খেলনা, বিভিন্ন প্রজাতির ধান উত্যাদি। আরো ছিল নাগর দোলা।
মেলায় প্রধান অতিথি বলেন,
অনুষ্ঠানের সকল কার্যক্রম পরিচালনা করেন জলবায়ু পরিষদের সদস্য সচিব ও দৈনিক দক্ষিণের মশাল এর সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আশেক-ই-এলাহী।