সুন্দরবনে বিষযুক্ত ১০০ কেজি চিংড়ী মাছ জব্দ

প্রকাশঃ ২০২৩-০৮-৩১ - ১৭:০১

ইউনিক ডেস্ক : সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বিষ দিয়ে মাছ ধরার সময় ১০০ কেজি চিংড়ী মাছ জব্দ করেছে বনবিভাগের সদস্যরা। বৃহস্পতিবার ভোর রাত ১ টার দিকে সুন্দরবনে আড়পাঙ্গাশিয়া নদী থেকে বিভিন্ন্ মালামালসহ উক্ত মাছ গুলো জব্দ করা হয়। তবে, বনবিভাগের সদস্যরা এ সময় কোন চোরা শিকারীকে আটক করতে সক্ষম হননি।
বনবিভাগ সূত্রে জানা যায়, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গহীনে চোরা শিকারীরা বিষ দিয়ে মাছ ধরছে এমন গোপন সংবাদে ভিত্তিতে বৃহস্পতিবার ভোর রাত ১টার দিকে কোবাতক বনস্টেশন অফিসার (এসও) মোবারক হোসেনের নেতৃত্বে বনবিভাগের সদস্যরা সুন্দরবনের আড়পাঙ্গাশিয়া নদীতে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১০০ কেজি বিষ যুক্ত চিংড়ী মাছসহ জেলেদের ব্যবহৃত একটি নৌকা, অর্ধলক্ষাধিক টাকা মূল্যের নিষিদ্ধ ভেষালী জাল ও এক বোতল বিষ জব্দ করে তারা। এ সময় বনবিভাগের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা মালামাল ফেলে সুন্দরবনের ভিতরে পালিয়ে যাওয়ায় তাদের আটক করতে সক্ষম হননি বনবিভাগের সদস্যরা।
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) কে.এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, পালিয়ে যাওয়া চোরা শিকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। তিনি আরো জানান, বিষ যুক্ত চিংড়ী মাছ গুলো মাটিতে পুতে বিনষ্ট করা হয়েছে।