৬৭ বছরে স্নাতক সম্পন্ন করলেন এই বলিউড অভিনেতা

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ - ১৫:০৭

ইউনিক ডেস্ক : শিক্ষার কোনো বয়স নেই। কথাটি ফের প্রমাণ করলেন বলিউড অভিনেতা আদিত্য রাজ কাপুর। ৬৭ বছরে এসে গ্র্যাজুয়েট সম্পন্ন করেছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

বলিউড তারকা শাম্মি কাপুর ও গীতা বালির পুত্র আদিত্য রাজ কাপুর। ইন্দিরা গান্ধী ন্যাশন্যাল ওপেন ইউনিভার্সিটি থেকে বিএ ডিগ্রি লাভ করেছেন তিনি। এ অভিনেতা বলেন, ‘আমার কাছে পড়াশোনা করার সবরকম সুযোগ ছিল, কিন্তু আমি তার সদ্বব্যবহার করিনি। বহু বছর পর নিজের ভুল বুঝতে পারি। কিন্তু সেটা যথেষ্ট ছিল না। যখন আমি অন্তরের শূন্যতা অনুভব করলাম, তখনই বুঝলাম শিক্ষার প্রয়োজনীয়তা। তাই দর্শন নিয়ে পড়াশোনা শুরু করি।’

নিজের ভুল যখন বুঝতে পারেন তখন আদিত্যর বয়স ৬১। ওই বয়সেই শুরু করেন পড়াশুনা। এর পেছনে বড় অবদান তার মেয়ে তুলসীর। মেয়েই তাকে অনুপ্রাণিত করেছিলেন ফের কলেজে ভর্তি হওয়ার জন্য।

তবে এই পথে বিঘ্ন ঘটায় করোনা ভাইরাস। কোডিডের কারণে কয়েক বছর পরীক্ষা দিতে পারেননি তিনি। তবে হাল ছাড়েননি তিনি। দুই সপ্তাহ আগে দর্শনে ৫৯% নম্বর পেয়ে স্নাতক সম্পন্ন করেছেন আদিত্য।

এই বয়সে অর্জিত স্নাতক ডিগ্রি প্রয়াত মা গীতা বালিকে উৎসর্গ করেছেন আদিত্য। তবে পড়ার টেবিলের সঙ্গে আরও কয়েক বছর সম্পর্ক রাখতে চান তিনি। এরইমধ্যে ভর্তি হয়েছেন স্নাতকোত্তর শ্রেণিতে।

আদিত্যর চলচ্চিত্রে অভিষেক হয়েছিল সহকারী পরিচালক হিসেবে। ‘ডোন্ট স্টপ ড্রিমিং’ নামের একটি ছবিও নির্মাণ করেছেন তিনি। তবে বক্স অফিসে সাড়া ফেলতে পারেনি চলচ্চিত্রটি। এছাড়া বেশকিছু চলচ্চিত্র অভিনয় করেছেন এ অভিনেতা।