নুসরাত হত্যার মূল সন্দেহভাজন নুর উদ্দিন গ্রেপ্তার

প্রকাশঃ ২০১৯-০৪-১২ - ১৬:১৮

ঢাকা অফিস : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে মারার ঘটনায় জড়িত মূল সন্দেহভাজন নুর উদ্দিনকে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অধ্যক্ষ সিরাজ উদ দৌলার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত নুর ও শাহাদাত হোসেন সরাসরি জড়িত বলে বিভিন্ন মাধ্যম থেকে অভিযোগ পাওয়া গেছে। গেল ২৭ শে মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দৌলা গ্রেপ্তার হওয়ার পর, তাঁর মুক্তির দাবিতে ‘সিরাজ উদ দৌলা সাহেবের মুক্তি পরিষদ’ নামে কমিটি গঠন করা হয়।

২০ সদস্যের এ কমিটির আহ্বায়ক নুর উদ্দিন এবং যুগ্ম আহ্বায়ক হন শাহাদাত হোসেন। তাঁদের নেতৃত্বে অধ্যক্ষের মুক্তির দাবিতে গত ২৮ ও ৩০ শে মার্চ উপজেলা সদরে দুই দফা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। তাদের বিরুদ্ধে আরো অভিযোগ, নুসরাতের সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছিলেন।

নুর উদ্দিন ও শাহাদাত দুজনই এই মাদ্রাসার ফাজিলের ছাত্র। নুর উদ্দিনের বাড়ি মাদ্রাসা থেকে দেড় কিলোমিটার দূরে সোনাগাজী পৌরসভার উত্তর চর চান্দিয়ায়। শাহাদাতের বাড়ি মাদ্রাসা থেকে তিন কিলোমিটার দূরে উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের ভূঁঞা বাজারে।

এর আগে, গতকাল রাতে নুসরাত জাহান রাফি হত্যা মামলার অন্যতম আসামি সোনাগাজী পৌর কাউন্সিলর মকসুদুল আলম ও তার সহযোগী মো. জাবেদকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে মুকসুদুল আলমকে ঢাকা এবং তার সহযোগীকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।