ডুমুরিয়ায় মোবাইল ফোনের দোকানে দুর্ধর্ষ চুরি

প্রকাশঃ ২০১৭-১২-২০ - ১৭:৫১

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : ডুমুরিয়া বাজারে “সামিয়া মোবাইল সপ” নামের একটি মোবাইল ফোনের দোকানে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। অজ্ঞাত চোরেরা দোকানের টিন ও সিলিং কেটে ভেতরে প্রবেশ করে এন্ড্রয়েড ফোন, ২টি সিসি ক্যামেরা, নগদ টাকাসহ সাড়ে ৮ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। মঙ্গলবার রাত সোয়া ১টার দিকে এঘটনা ঘটে। খবর পেয়ে সকালে থানা পুলিশ, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আলী মুনসুর, ডুমুরিয়া সদর ইউপি চেয়ারম্যান গাজী হুমায়ুন কবির বুলু, বাজার কমিটির সভাপতি ডাঃ গৌর কিশোর রায় ও সম্পাদক খান আবু বক্কার ঘটনাস্থল পরিদর্শন করেন।
দোকান মালিক শাহরিয়ার রহমান খান জানান, প্রতিদিনের ন্যয় মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তারা দোকানে তালা লাগিয়ে বাড়িতে যায়। গতকাল বুধবার সকাল ৯টার দিকে কর্মচারী আলামীন দোকান খুলে দেখেন মালামাল অগোছালো। তিনি জানান, চোরের দল দোকানের পেছন দিয়ে উপরে উঠে টিন ও লোহার রডের সিলিং কেটে ভিতরে প্রবেশ করে ৯০ পিচ দামি এন্ড্রয়েড ফোন, ৩টি ট্যাব, ১৯৮পিচ বাটন সেটসহ বিভিন্ন সরঞ্জম এবং ক্যাশ ড্রয়ারে থাকা নগদ ৩০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। চোরেরা দোকানে ঢুকে প্রথমে ২টি সিসি ক্যামেরা খুলে নেয়, যাহা আরেকটি সিসি ক্যামেরায় চোরদের কর্মকান্ড ভিডিও ফুটেজ রেকর্ড হয়েছে বলে দোকান মালিক জানান। ভিডিও ফুটেজ সময় তখন রাত ১টা ২০ মিনিট। সবমিলে সাড়ে ৮ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে চোরে। এদিকে চোরের উপদ্রোব বেড়ে যাওয়াতে বাজারের দোকানদাররা আতংকে রয়েছে। ডুমুরিয়া বাজারে চুরির ঘটনা যেন নিত্যদিনের সাথি হয়ে দাঁড়িয়েছে। সবমিলে বাজার ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। রাতের পাহারাদারদের উদাসীনতাকে দায়ী করছেন তারা। বাজার কমিটির সভাপতি ডাঃ গৌর কিশোর রায় জানান, চোরেরা অভিনব কায়দায় চুরি করেছে। বাজারে ডিউটি’র লোক আরো বৃদ্ধি করতে হবে। কমিটির সাধারণ সম্পাদক খান আবু বক্কার জানান, সম্প্রতি বাজারের এক দোকান মালিক তাদের দোকান পাট ভেঙ্গে মার্কেট করছে। ফলে এসব দোকানগুলোর পেছনদিকে ঢোকার একটি পথ তৈরি হয়েছে। আমি তাদেরকে বহুবার বলেছি, পথ আটকিয়ে কাজ করতে। কিন্তু কে কার কথা শোনে। আজও ঘেরাটা দেয়া হয়নি।
এ প্রসঙ্গে থানা অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় দোকান মালিক শাহরিয়ার রহমান বাদী হয়ে (অজ্ঞাত চোর) থানায় লিখিত অভিযোগ দিয়েছে। আমরা সিসি টিভি ফুটেজসহ তদন্ত করে দেখছি।