চট্টগ্রামে বিপুল পরিমান ইয়াবাসহ আটক ৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের (ডিএনসি)’র মাদক বিরোধী পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবাসহ ৮ জন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে মোঃ রিফাত(২০), মোছঃ শাহিদা বেগম (৪২), মোঃ হাশিম(২৭), মোঃ আলাল খান (২৫), মোঃ সাজিদ আকন্দ(২৮), ছব্বির আহমেদ (২৫), ফাতেমা বেগম (৩০) এবং মোঃ সাইফুল ইসলাম (২৫)। আটককৃতদের কাছ থেকে মোট ২৫ হাজার ২১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
শুক্রবার (২০ নভেম্বর) দিনব্যাপী চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।
চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের (ডিএনসি)’র সূত্র মতে, ২০ নভেম্বর দিনব্যাপী চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মেট্রো কার্যালয়ের উপ পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে ডবলমুরিং, বন্দর, কোতোয়ালি ও পাচলাইশ সার্কেল পরিদর্শক এর নেতৃত্বে মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় মো: বাবুল এর পুত্র ইয়াবা ব্যবসায়ী মোঃ রিফাত, আব্দুর শুক্কুরের স্ত্রী মোছঃ শাহিদা বেগম এবং লাল মিয়ার পুত্র মোঃ হাশিমকে ২০ হাজার পিস ইয়াবাসহ ১৫ নং ঘাট এলাকা ও হাটহাজারী ইলাকা এলাকা হতে গ্রেফতার করে। পরবতীতে কর্ণফুলী থানায় ডবলমুরিং সার্কেল পরিদর্শক লোকাশীষ চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন।
অপরদিকে বন্দর সার্কেল পরিদর্শক মোঃ সিরাজুল ইসলাম বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে মৃত আব্দুল খালেকের পুত্র ইয়াবা ব্যবসায়ী মোঃ আলাল খান এবং মো: হারুন রশীদের পুত্র মোঃ সাজিদ আকন্দকে ১ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করেন। পরে বন্দর সার্কেল পরিদর্শক মোঃ সিরাজুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী বাকলিয়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।
এছাড়া কাতয়ালী সার্কেল পরিদর্শক জনাব মোঃ মোজাম্মেল হক এর নেতৃত্বে বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু এলাকায় অভিযান পরিচালনা করেন। সেখানে মৃত মকবুল আহমেদ এর পুত্র ছব্বির আহমেদকে ৯শ পিস ইয়াবাসহ গ্রেফতার করে। পরবর্তীতে বাকলিয়া থানায় কোতোয়ালি সার্কেলের সহকারী উপপরিদর্শক মোঃ লুৎফর রহমান বাদী হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করেন।
অন্যদিকে পাচলাইশ সার্কেল পরিদর্শক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু এলাকায় অভিযান পরিচালনা করে আব্দুল বক্কর এর কন্যা ফাতেমা বেগমকে ১ হাজার ২শ পিস ইয়াবাসহ গ্রেফতার করেন। পরে বাকলিয়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন। একই টিম বাকলিয়া থানাধীন মেরিনার্স রোডে অভিযান পরিচালনা করে মো: সোনামিয়ার পুত্র মোঃ সাইফুল ইসলামকে ৮৬০ পিস ইয়াবাসহ গ্রেফতার করেন। পাচলাইশ সার্কেল পরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান বাদী হয়ে বাকলিয়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।

আপনার মতামত জানানঃ